\ খেলাধুলা | Bangla Photo News
Tuesday , June 25 2019
Homeখেলাধুলা

খেলাধুলা

ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশ

বাংলা ফটো নিউজ : কখনো কখনো দীর্ঘ লাফ দিতে একটু ঝুঁকে কুঁজো হতে হয়। শরীরটাকে গুটিয়ে নিতে হয়। ধনুক থেকে ছুটে বেরিয়ে যেতে তিরটাকেও একটু পিছু হটতে হয়। গত দুই ম্যাচে সেই দমটা নিয়ে বাংলাদেশ আবারও লং জাম্প দিল যেন। শপাং করে বেরিয়ে গেল তিরের ফলা হয়ে। পেস আর বাউন্সে উড়িয়ে দেবে ওয়েস্ট ইন্ডিজ। দীর্ঘদেহী ক্যারিবীয় ফাস্ট বোলাররা ৯০ মাইল ... Read More »

‘বড় ম্যাচ’ ট্যাগটা হাস্যকর বানিয়ে দিল ভারত

বাংলা ফটো নিউজ : হরভজন সিংয়ের কথাই তাহলে শেষ পর্যন্ত সত্যি হলো! সপ্তাহ দু-এক আগে সাবেক ভারতীয় অফ স্পিনার বলেছিলেন, ভারত-পাকিস্তান ম্যাচ মিডিয়ার জন্য বড় ম্যাচ হতে পারে। কিন্তু ক্রিকেটীয় দৃষ্টিকোণ থেকে এটি এখন আর উত্তেজনাপূর্ণ ম্যাচ নয়। পাকিস্তানি ব্যাটসম্যানরা হরভজনের কথাকেই পদে পদে সত্যি প্রমাণ করলেন। বৃষ্টিবিঘ্নিত ম্যাচেও ৮৯ রানে হেরেছে পাকিস্তান। ৩৫ ওভার শেষে বৃষ্টি নেমেছিল। পাকিস্তানের রান ... Read More »

শূন্য রানে আউট দলের সবাই!

বাংলা ফটো নিউজ : ভারতের অনূর্ধ্ব-১৯ নারী ক্রিকেট দেখাল অবিশ্বাস্য এক দৃশ্য। একটি দলের ১০ ব্যাটারই আউট হয়েছেন শূন্য রানে। তারা সবাই আউটও হয়েছেন একই ঢঙে, বোল্ড! এমন মজার কিছু দেখা গেল অনূর্ধ্ব-১৯ আন্তজেলা ক্রিকেটে। ভারতের নারী ক্রিকেটে পিছিয়ে থাকা অনেক অঞ্চলই এখন যোগ দিচ্ছে। ফলে নারী ক্রিকেটের আঞ্চলিক পর্যায়ে এর আগেও বেশ মজার কিছু দৃশ্য দেখা গেছে। দুই অঙ্ক ... Read More »

৮৮ রানে হারল বাংলাদেশ

বাংলা ফটো নিউজ : কঠিন লক্ষ্য কঠিনই রইল। জিততে হলে করতে হতো ৩০৮ রান।এবারের বিশ্বকাপে এমন লক্ষ্য নিয়মিতই তাড়া করতে হবে দলগুলোকে। দেশ ছাড়ার আগে মুশফিকুর রহিমও বলেছেন, সাড়ে তিন শ রান তাড়া করার অনুশীলন করছে দল। অনুশীলনের ফল অন্তত প্রস্তুতি ম্যাচে মিলল না। আয়ারল্যান্ড উলভস বা ‘এ’ দলের বিপক্ষেই ২১৯ রানে গুটিয়ে গেছে বাংলাদেশ। সফরের প্রথম ম্যাচের ঢাল দিয়েও ... Read More »

হ্যান্ডবলে গণ বিশ্ববিদ্যালয়ের নারী দল চ্যাম্পিয়ন

বাংলা ফটো নিউজ : ফাইনালে ইসলামী বিশ্ববিদ্যালয়কে ২৫-১৪ গোলের বিশাল ব্যবধানে বিধ্বস্ত করে প্রথমবারের মত অনুষ্ঠিত বঙ্গবন্ধু আন্ত:বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প-২০১৯ এর হ্যান্ডবলে গণ বিশ্ববিদ্যালয়ের নারী দল অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে। আজ বুধবার (২৪ এপ্রিল) দুপুর আড়াইটায় ঢাকার গুলিস্তান জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামের এ খেলা অনুষ্ঠিত হয়। খেলার প্রথমার্ধেই ১১-৯ গোলে এগিয়ে যায় গণ বিশ্ববিদ্যালয়। গণ বিশ্ববিদ্যালয়ের পক্ষে একাই ১২ টি গোল করেন ... Read More »

এবার সিরিজে ফেরার লড়াই বাংলাদেশের

বাংলা ফটো নিউজ : সর্বশেষ জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্টে হোয়াইটওয়াশ হয়েছিল বাংলাদেশ। তবে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ক্যারিবীয়দের হারিয়ে স্বস্তি নিয়ে দেশে ফিরেছিল তারা। গত নভেম্বর থেকে শুরু হওয়া ওয়েস্ট ইন্ডিজ সিরিজে এবার স্বাগতিক বাংলাদেশ। যথারীতি টেস্টে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করে প্রতিশোধ নিয়েছে তারা। অবশ্য ওয়ানডে সিরিজে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছিল ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ও তৃতীয় ম্যাচে জয় পেয়ে ওয়ানডে সিরিজেও ... Read More »

উইন্ডিজ সিরিজে খেলছেন না মাশরাফি

বাংলা ফটো নিউজ : বাংলাদেশের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের পূর্ণাঙ্গ সিরিজ শুরু হচ্ছে ২২ তারিখ থেকে। ওইদিন টেস্ট সিরিজ দিয়েই তাদের সফর শুরু। দুটো টেস্ট সিরিজ শেষেই ওয়ানডে সিরিজের উন্মাদনা। এ সিরিজে লাল-সবুজের দলটিই ফেভারিট। ইতিমধ্যে সফরকারী দলের একটি অংশ বাংলাদেশে পা রেখেছে। তবে এ সিরিজে খেলছেন না অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। আজ এ তথ্য জানিয়েছে বিসিবি। বিস্তারিত আসছে… Read More »

কপাল খুলছে সাব্বিরের?

বাংলা ফটো নিউজ : এসিসি ইমার্জিং কাপে বাংলাদেশ খেলবে কি না, তা নিয়ে অনেক দিন দ্বিধায় ছিল বিসিবি। টুর্নামেন্টের আয়োজক যে পাকিস্তান। ভারত আগেই জানিয়ে দিয়েছে টুর্নামেন্ট পাকিস্তানে হলে তারা সেখানে খেলতে যাবে না। বাংলাদেশ সরাসরি কিছু না বললেও ভারতের পথে হাঁটার ইঙ্গিত দিয়েছিল। শেষ পর্যন্ত বাংলাদেশ আগের অবস্থান থেকে সরে এসেছে। ডিসেম্বরে ইমার্জিং কাপ খেলতে পাকিস্তানে অনূর্ধ্ব-২৩ দল পাঠাচ্ছে ... Read More »

ডাবল সেঞ্চুরি হাঁকালেন মি. ডিপেন্ডেবল

বাংলা ফটো নিউজ : পাঁচ বছর আগে ২০১৩ সালে শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্টে দেশের প্রথম ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছিলেন মুশফিকুর রহিম। ঠিক ২০০ রান ছিল এতদিন তার সর্বোচ্চ ইনিংস। আজ ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে ফেললেন মুশি। এই ম্যাজিক্যাল মাইলফলকে পৌঁছতে ‘মি. ডিপেন্ডেবল’ খেলেছেন ৪০৭ বল; হাঁকিয়েছেন ১৬ টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারি। এই রিপোর্ট লেখা পর্যন্ত মুশফিকের সংগ্রহ ২০০ ... Read More »

বাংলাদেশের তিন অধিনায়ক যখন রাজনীতিতে

বাংলা ফটো নিউজ : উপমহাদেশে ক্রিকেট যেমন জনপ্রিয় খেলা, তেমনই ক্রিকেটাররা তুমুল জনপ্রিয়। মহাতারকারা তো জনতার মনে দেবতার আসনে অধিষ্ঠিত। সুতরাং ক্রিকেটার হিসেবে রাজনীতিতে আসা এবং জিতে যাওয়া অনেকটাই সহজ ব্যাপার। ভারতের আজহারউদ্দিন, সিধু, মনসুর আলী খান পতৌদি; শ্রীলঙ্কার রানাতুঙ্গা-জয়াসুরিয়াদের মতো বাংলাদেশের ক্রিকেটেও লেগেছে রাজনীতির হাওয়া। রবিবার থেকে শুরু হতে চলা বাংলাদেশ-জিম্বাবুয়ে টেস্ট ছাপিয়ে এখন আলোচনায় দুই অধিনায়কের রাজনীতিতে প্রবেশ। ... Read More »