\ অন্যান্য | Bangla Photo News
Sunday , December 8 2019
Homeঅন্যান্য

অন্যান্য

সি.আর.পি নার্সিং কলেজের শিক্ষার্থীদের প্রদীপ হাতে নিয়ে শপথ গ্রহন

মোহাঃ নূরনবী তন্ময়, সি.আর.পি (সাভার) ক্যাম্পাস ; সাভারের পক্ষাঘস্থ কেন্দ্রে অবস্থিত সি.আর.পি নার্সিং কলেজের প্রথম বর্ষের (২০১৮-২০১৯ইং) শিক্ষার্থীদের ‘ক্যাপিং সিরিমনি’ অনুষ্ঠানে একজন আদর্শবান সেবক এবং সেবিকা হওয়ার শপথ করেন শিক্ষার্থীরা। ক্যাপিং সিরিমনি এমন একটি অনুষ্ঠান যার মাধ্যমে একজন সেবক-সেবিকা একটি নতুন দায়িত্ব পায়, হাতে প্রদীপ নিয়ে মানব সেবায় নিজেকে অন্তর্ভুক্ত করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ হয়। প্রত্যেক নার্সিং শিক্ষার্থীর জন্য এই দিনটি ... Read More »

ডিআইজি হাবিবের সঙ্গে ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের বৈঠক

বাংলা ফটো নিউজ ; ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ছাত্রলীগের নবনিযুক্ত ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক। আজ সোমবার ছাত্রলীগ নেতারা ডিআইজি হাবিবের সঙ্গে কুশল বিনিময় করেন। এসময় ডিআইজি হাবিব ছাত্রলীগকে বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে সৎ ও আস্থাশীল ছাত্রলীগ হিসেবে গড়ে তুলতে ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে দিকনির্দেশনা দেন। ... Read More »

নতুন বিকাশ অ্যাপে ১ টাকায় কেনাকাটা

সাম্প্রতিক সময়ে চালু হওয়া নতুন বিকাশ অ্যাপ দিয়ে পেমেন্ট করে মাত্র ১ টাকায় আটা, চিনি, সাবান, সফট ড্রিংকস সহ নানা পণ্য কিনতে পারছেন ক্রেতা। সুপারস্টোর স্বপ্ন, ডেইলি শপিং, Read More »

গুগলে যে ১০টি বিষয়ে খোঁজবেন না

গুগলের অনুসন্ধান বাক্সে কয়েকটি বিষয় খোঁজা একেবারেই বন্ধ করা উচিত। এতে অনলাইনে আপনি নিরাপদ থাকবেন। জেনে নিন এমন ১০টি বিষয় সম্পর্কে: অনলাইন ব্যাংকিং: আপনি যে ব্যাংকে লেনদেন করেন তাদের অনলাইন ঠিকানাটা মনে রাখবেন। সঠিক ইউআরএল বা লিংক ছাড়া অনলাইনে খুঁজে তাদের সাইট বা সেবা সম্পর্কে জানার চেষ্টা করবেন না। অনেক সময় ব্যাংকের ওয়েবসাইটের আদলে ফিশিং সাইট তৈরি করে রাখে দুর্বৃত্তরা। ... Read More »

মানুষের সহনশীলতা কমছে, বাড়ছে রাগের বহিঃপ্রকাশ

বাংলা ফটো নিউজ : আপনি কি খুব বেশি রেগে যান? রেগে গেলে ভাঙচুর করেন? কিম্বা হাতের কাছে যা পান ছুঁড়ে মারেন, গলা ফাটিয়ে চেঁচামেচি বা হুমকি দেন? এমন রাগ নাকি নিয়ন্ত্রণ করাই উচিৎ। কিন্তু কিভাবে নিয়ন্ত্রণ করা সম্ভব? ঢাকার ধানমন্ডিতে একটি কর্মশালায় জড়ো হয়েছিলেন এমন কিছু মানুষ যারা রাগ নিয়ন্ত্রণ সম্পর্কে জানতে এসেছেন। রেগে গেলে কে কিভাবে তার প্রতিক্রিয়া জানান ... Read More »

সাভার প্রেসক্লাবে সাংবাদিকদের আনন্দ আড্ডা

বাংলা ফটো নিউজ ; ছুটির দিনের সন্ধ্যায় এক আনন্দ আড্ডার আসর বসে ঢাকার সাংবাদিকদের প্রাণের সংগঠন সাভার প্রেসক্লাবে। কিছু সময়ের জন্য বয়স ভুলে গিয়ে ছোট-বড় সবাই জমিয়ে তুলেছিলেন আনন্দের আসর। এসময় আড্ডার আনন্দ রাঙিয়ে তুলতে গান পরিবেশন করেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোবিন্দ আচার্য্য। হাসি-আড্ডায় বেশ কয়েক ঘণ্টা চলে প্রাণবন্ত এক উচ্ছলতা। পরে চা চক্রের মধ্য দিয়ে শেষ হয় আড্ডার সমাপ্তি। ... Read More »

গণ বিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ড সভা অনুষ্ঠিত

বাংলা ফটো নিউজ ; গণ বিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ডের এক জরুরী সভা ঢাকার ধানমন্ডি গণস্বাস্থ্য নগর হাসপাতাল ভবনের সভাকক্ষে আজ রোববার (৮ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হয়েছে। অধ্যাপক ড. সিরাজুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে সভায় অন্যান্য সদস্যদের মধ্যে কাজী ফজলুর রহমান, বিচারপতি আব্দুর রউফ, ওয়ালিউল ইসলাম, অধ্যাপক হোসনে আরা শাহেদ, অধ্যাপক আলতাফুন্নেসা, অধ্যাপক ডা. আবুল কাশেম চৌধুরী, অধ্যাপক দিলারা চৌধুরী, ডা. জাফরুল্লাহ্ চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের ... Read More »

ঘুরে আসুন ‘২০১ গম্বুজ মসজিদ’

দেশেরও অনেক স্থান ও স্থাপনা রয়েছে যেগুলো বিদেশের চেয়ে কোনো অংশে কম নয়। এমনই একটি স্থাপনা হচ্ছে টাঙ্গাইল জেলার গোপালপুর উপজেলার দক্ষিণ পাথালিয়া গ্রামের ‘২০১ গম্বুজ মসজিদ’। গম্বুজের সংখ্যা শুনে অবাক লাগছে? তবে সংখ্যাটি কিন্তু সামান্যও বাড়িয়ে বলছি না। বাস্তবেই মসজিদটির গম্বুজ হচ্ছে ২০১টি। আর গম্বুজের সংখ্যা থেকেই নামকরণ করা হয়েছে ২০১ গম্বুজ মসজিদ। বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম কল্যাণ ট্রাস্টের ... Read More »

সবুজ আন্দোলনের পক্ষ থেকে”গ্রীন ম্যান অ্যাওয়ার্ড-২০১৯” পেলেন যারা

বাংলা ফটো নিউজ : পরিবেশ ও সামাজিক খাতে বিশেষ অবদানের জন্য ৮ জন বিশিষ্ট নাগরিককে ‘গ্রীনম্যান অ্যাওয়ার্ড ২০১৯’ প্রদান করেন ‘সবুজ আন্দোলন’। পরিবেশ আন্দোলনের অন্যতম উদীয়মান সংগঠন ‘সবুজ আন্দোলন’ প্রতিষ্ঠিত হয় গত ২০১৮ সালের ১ সেপ্টেম্বর। গত এক বছর যাবত সংগঠনটি জলবায়ু ও পরিবেশ নিয়ে গবেষণা, সেমিনার ও সিম্পোজিয়ামসহ সারাদেশে সাংগঠনিক কার্যক্রম জোরদার করে যাচ্ছে । সংগঠনের কার্যক্রমের ধারাবাহিকতায় আজ ... Read More »

নতুন মেসেজিং অ্যাপ আনছে ফেসবুক

বাংলা ফটো নিউজ : মানুষ এখন যোগাযোগের ক্ষেত্রে নানা রকম মেসেজিং অ্যাপ্লিকেশন ব্যবহার করছে। ফেসবুকের মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপের মতো অ্যাপ্লিকেশনগুলো এখন দারুণ জনপ্রিয়। এরপরও আরেকটি পৃথক বার্তা আদান প্রদান করার সেবা তৈরিতে হাত দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। নতুন এই অ্যাপ্লিকেশনটির নাম হতে পারে ‘থ্রেডস’। যাঁরা বন্ধুদের সঙ্গে বেশি তথ্য শেয়ার করতে চান অ্যাপ্লিকেশনটি মূলত তাদের লক্ষ্য করেই তৈরি। প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট দ্য ... Read More »