\ অন্যান্য | Bangla Photo News
Friday , May 25 2018
Homeঅন্যান্য

অন্যান্য

ঈদে সাত জোড়া বিশেষ ট্রেন

বাংলা ফটো নিজি : ‘এবারের ঈদে ট্রেনযাত্রীরা সময়মতো বাড়ি ফিরতে পারবেন। শিডিউল মেনটেইন শতভাগ—গত বছরও ছিল, এ বছরও হবে। শিডিউল মেনটেইন অবশ্যই আমাদের দায়িত্ব’—এমন আশাবাদ ব্যক্ত করেছেন রেলমন্ত্রী মুজিবুল হক। আজ বৃহস্পতিবার দুপুরে রেলওয়ে ভবনে এক সংবাদ ব্রিফিংয়ে রেলমন্ত্রী এ কথা বলেন। ব্রিফিংয়ে তিনি এবারের ঈদুল ফিতর উপলক্ষে রেলওয়ের কর্মপরিকল্পনা তুলে ধরেন। মুজিবুল হক বলেন, এবার বিশেষ সাত জোড়া ট্রেন ... Read More »

সিগারেট তৈরির একটি মূল উপাদান ইঁদুরের বিষ্ঠা!

বাংলা ফটো নিউজ : সিগারেটের পেছনে মাসে কারো কারো হাজার হাজার টাকা ব্যয় হয়। জানেন কি এই সিগারেট কি থেকে তৈরি হয়? হ্যাঁ, অবশ্যই তামাক পাতা সুন্দর করে কেটে পরিশোধন করার পর তার সঙ্গে আনুষঙ্গিক কয়েকটি উপাদান মিশিয়ে কাগজে মোড়ানো সিলিন্ডারের ভেতর পুরে সিগারেট তৈরি করা হয়। তবে সম্প্রতি একটি গবেষণা থেকে জানা গেছে, সিগারেটের মুল উপাদান গুলির একটি ইঁদুরের ... Read More »

মরণোত্তর দেহদান করলেন তসলিমা নাসরিন

বাংলা ফটো নিউজ : আজীবন মানবতার পক্ষে সংগ্রাম করে যাওয়া প্রখ্যাত নারীবাদী লেখিকা তসলিমা নাসরিন আরও একটি মানবিক কাজ করলেন। মানবতার কল্যাণের স্বার্থে মরণোত্তর দেহদান করলেন তিনি। ভারতের রাজধানী নয়াদিল্লির আনসারী নগরে অবস্থিত এইমস হাসপাতালে তিনি নিজের এই দেহদানের দালিলিক কাজ সম্পন্ন করেছেন। নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে এক স্ট্যাটাসে তসলিমা লিখেছেন, ‘মরণোত্তর দেহ দান করেছিলাম কলকাতা মেডিক্যাল কলেজে, ২০০৫ সালে। ... Read More »

যেসব বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে সতর্ক করল ইউজিসি

বাংলা ফটো নিউজ : বিশ্ববিদ্যালয়ে ভর্তি সামনে রেখে শিক্ষার্থী ও তাঁদের অভিভাবকদের সতর্ক করে দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। এক গণবিজ্ঞপ্তি দিয়ে বিশ্ববিদ্যালয়গুলোর অবস্থা তুলে ধরেছে ইউজিসি। মঙ্গলবার ইউজিসির ওয়েবসাইটে এ গণবিজ্ঞপ্তি জারি করা হয়। এর আগেও ইউজিসি এভাবে গণবিজ্ঞপ্তি জারি করেছে। গণবিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে মোট ১০১টি বেসরকারি বিশ্ববিদ্যালয় রয়েছে। এর মধ্যে ৯১টিতে শিক্ষা কার্যক্রম চলছে। এগুলোর মধ্যে ৬০টিতে ... Read More »

২ জুন থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

বাংলা ফটো নিউজ : ঈদ উপলক্ষে আগামী ২ জুন থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। ফিরতি টিকিট বিক্রি হবে ৯ জুন থেকে। ঈদের অগ্রিম টিকিটসংক্রান্ত বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। সিদ্ধান্ত অনুযায়ী প্রথম দিন ২ জুন বিক্রি হবে ১১ জুনের টিকিট। ৩ জুন বিক্রি হবে ১২ জুনের টিকিট। ৪ জুন বিক্রি হবে ১৩ জুনের টিকিট। ৫ জুন বিক্রি হবে ... Read More »

সাংবাদিক হেনস্তাকারী এসি আশরাফকে ‘বদলির সিদ্ধান্ত’

বাংলা ফটো নিউজ : বেসরকারি টেলিভিশন চ্যানেল ডিবিসি নিউজের সিনিয়র রিপোর্টার আদিত্য আরাফাত ও ক্যামেরাম্যান আরবী নূরকে হেনস্তাকারী ট্রাফিক পুলিশের সহকারী কমিশনার (এসি) আশরাফ উল্লাহকে বদলির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সোমবার (২১ মে) রাতে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে ক্রাইম রিপোর্টাস অ্যাসোসিয়েশনকে (ক্র্যাব) বিষয়টি জানানো হয়েছে। এরপর বিষয়টি জানান সংগঠনের সাধারণ সম্পাদক সারোয়ার আলম। এ বিষয়ে ট্রাফিক উত্তরের উপ কমিশনার ... Read More »

প্রধানমন্ত্রীর আঁকা ছবি প্রকাশ

বাংলা ফটো নিউজ : প্রধানমন্ত্রী শেখ হাসিনার আঁকা একটি চিত্রকর্ম তাঁকেই উপহার দেওয়া হবে। চিত্রকর্মটির ক্যানভাস এখন শিল্পকলা একাডেমিতে রক্ষিত আছে। প্রখ্যাত চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমদের চিত্রকর্ম উদ্বোধন করতে গিয়ে প্রধানমন্ত্রী এই চিত্রকর্ম শিল্পীর সঙ্গে যৌথভাবে আঁকেন। চিত্রকর্মটির ক্যানভাসে শিল্পীর নাম লেখা রয়েছে ‘শেখ হাসিনা’। চিত্রটি আঁকা শেষ হলে ক্যানভাসের ডান পাশে প্রধানমন্ত্রী নিজেই তাঁর নামটি লেখেন। স্বাক্ষরের নিচে তারিখও লেখা ... Read More »

‘কোটি জনতার মা’ গানের সিডি প্রকাশ

বাংলা ফটো নিউজ : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে নিয়ে মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেলের লেখা কোটি জনতার ‘মা’ পর্ব-১ গানের সিডির মোড়ক উন্মোচন করা হয়েছে। পরে সেখানে গানটি শোনানো হয়। শুক্রবার দুপুরে নয়াপল্টনের ভাসানী ভবনে এক অনুষ্ঠানে সিডি প্রকাশ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেখানে তিনি বলেন, আইনি লড়াই ... Read More »

মসজিদগুলোতে মুসল্লিদের উপচেপড়া ভিড়

বাংলা ফটো নিউজ : রোজার প্রথম দিনই জুমাবার হওয়ায় মসজিদগুলোতে মুসল্লিদের ঢল নামে। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে দুপুরের আজানের পর থেকেই মুসল্লিরা আসতে শুরু করেন। খুতবায় খতিব রোজার গুরুত্ব তুলে ধরে আলোচনা করেন। নামাজের সময় মসজিদ এলাকার বাইরে আশপাশের রাস্তায়ও মুসল্লিরা ছড়িয়ে পড়েন। রাজধানীর অন্যান্য মসজিদেও মুসল্লিদের উপচে পড়া ভিড় ছিল। নামাজ শেষে মুসল্লিরা যার যার সাধ্যমতো দান খয়রাত করেন। ... Read More »

বীরের বেশে শহীদ হলেন আবু সালাহ

বাংলা ফটো নিউজ : সোমবার জেরুজালেমে মার্কিন দূতাবাস স্থানান্তরের বিরুদ্ধে প্রতিবাদমুখর হয়ে ওঠে ফিলিস্তিনিরা। আর এই প্রতিবাদী কনভয়ে অনবরত গুলিবর্ষণে নিহত হয় ৫৮ জন ফিলিস্তিনি। তবে নিহতদের মধ্যে একজন যেন মরে গিয়ে আগুন জ্বালিয়ে দিয়ে গেলেন। তাঁর নাম ২৯ বছর বয়সী ফাদি আবু সালাহ। যার ছবি প্রতিবাদী ছবি এখন বিশ্বজুড়ে আলোচনার প্রধান বিষয়। ইসরায়েলি বাহিনী অতর্কিতভাবে মেরে চলেছে ফিলিস্তিনিদের। সোমবার ... Read More »