\ 22 | May | 2018 | Bangla Photo News
Friday , May 24 2019
Home2018May22

Daily Archives: May 22, 2018

মরণোত্তর দেহদান করলেন তসলিমা নাসরিন

বাংলা ফটো নিউজ : আজীবন মানবতার পক্ষে সংগ্রাম করে যাওয়া প্রখ্যাত নারীবাদী লেখিকা তসলিমা নাসরিন আরও একটি মানবিক কাজ করলেন। মানবতার কল্যাণের স্বার্থে মরণোত্তর দেহদান করলেন তিনি। ভারতের রাজধানী নয়াদিল্লির আনসারী নগরে অবস্থিত এইমস হাসপাতালে তিনি নিজের এই দেহদানের দালিলিক কাজ সম্পন্ন করেছেন। নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে এক স্ট্যাটাসে তসলিমা লিখেছেন, ‘মরণোত্তর দেহ দান করেছিলাম কলকাতা মেডিক্যাল কলেজে, ২০০৫ সালে। ... Read More »

যেসব বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে সতর্ক করল ইউজিসি

বাংলা ফটো নিউজ : বিশ্ববিদ্যালয়ে ভর্তি সামনে রেখে শিক্ষার্থী ও তাঁদের অভিভাবকদের সতর্ক করে দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। এক গণবিজ্ঞপ্তি দিয়ে বিশ্ববিদ্যালয়গুলোর অবস্থা তুলে ধরেছে ইউজিসি। মঙ্গলবার ইউজিসির ওয়েবসাইটে এ গণবিজ্ঞপ্তি জারি করা হয়। এর আগেও ইউজিসি এভাবে গণবিজ্ঞপ্তি জারি করেছে। গণবিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে মোট ১০১টি বেসরকারি বিশ্ববিদ্যালয় রয়েছে। এর মধ্যে ৯১টিতে শিক্ষা কার্যক্রম চলছে। এগুলোর মধ্যে ৬০টিতে ... Read More »

গণ বিশ্ববিদ্যালয়ে ‘পাঠ্যক্রম উন্নয়ন’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

বাংলা ফটো নিউজ : গণ বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিওরেন্স সেলের অধীনে ভাষা-যোগাযোগ ও সংস্কৃতি বিভাগের উদ্যোগে “পাঠ্যক্রম উন্নয়ন” (Workshop on Curriculum Development) শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার (২২মে) আইকিউএসি’র সভাকক্ষে এ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার মোঃ দেলোয়ার হোসেন। এছাড়া কর্মশালায় রির্সোস পার্সন ... Read More »

মাদকবিরোধী অভিযানে সারাদেশের মানুষ খুশি

বাংলা ফটো নিউজ : মাদকবিরোধী অভিযানে সারাদেশের মানুষ খুশি, প্রশংসা করছে-এটা বিএনপির ভালো লাগছে না। এটা জনগণের বহুল প্রত্যাশিত একটি অভিযান। মঙ্গলবার (২২ মে) রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে নোয়খালী জেলা সমিতি আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলের আগে সংবাদিকদের প্রশ্নের জবাবে চলমান মাদকবিরোধী অভিযান নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের একথা বলেন। তিনি বলেন, সুনামির মতো মাদক ছড়িয়ে পড়ছে ... Read More »

লক্ষ্মীপুরে ২০ ইয়াবা ব্যবসায়ী গ্রেপ্তার, বিপুল পরিমান মাদক উদ্ধার

বাংলা ফটো নিউজ (দেলোয়ার হোসেন মৃধা,লক্ষ্মীপুর) : লক্ষ্মীপুরে জেলা যুবলীগ নেতা শেখ হারুনসহ জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ২০ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করছে আইনশৃংখলা বাহিনী। এসময় বিপুল পরিমান ইয়াবা উদ্ধার করা হয়। সোমবার থেকে মঙ্গলবার সন্ধ্যায় পর্যন্ত লক্ষ্মীপুর সদর, রামগতি, রায়পুর ও চন্দ্রগঞ্জের বিভিন্ন স্থানে জেলা গোয়েন্দা পুলিশ ও থানা পুলিশ পৃথক পৃথকভাবে অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ী মরিয়ম, ইছমাইল হোসেন, ... Read More »

তাজিন আহমেদ আর নেই

বাংলা ফটো নিউজ : ছোট পর্দার তারকা তাজিন আহমেদ মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৪৩ বছর। আজ মঙ্গলবার সকাল ১০টায় হৃদ্‌রোগে আক্রান্ত হলে তাঁকে উত্তরার রিজেন্ট হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তাঁকে লাইফ সাপোর্ট দেওয়া হয়। অবশেষে বিকেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। বিষয়টি নিশ্চিত করেছেন নির্মাতা সকাল আহমেদ ও অভিনয়শিল্পী রওনক ... Read More »

৮টি ধারা নিয়ে আপত্তি সম্পাদক পরিষদের

বাংলা ফটো নিউজ ; প্রস্তাবিত ডিজিটাল নিরাপত্তা আইনের আটটি ধারা নিয়ে সংসদীয় কমিটিতে নিজেদের আপত্তির কথা তুলে ধরেছেন গণমাধ্যমের প্রতিনিধিরা। এই ধারাগুলোর প্রয়োজনীয় সংশোধনের বিষয়ে ইতিবাচকভাবে বিবেচনা করার আশ্বাস দিয়েছে সংসদের ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। প্রস্তাবিত আইনটির খসড়া পর্যালোচনা শেষে আবার গণমাধ্যমের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করা হতে পারে। আজ মঙ্গলবার জাতীয় সংসদে সংসদের ডাক টেলিযোগাযোগ ও ... Read More »

লক্ষ্মীপুরে কারাগারে মাদক মামলার আসামির মৃত্যু

বাংলা ফওেটা নিউজ (দেলোয়ার হোসেন মৃধা,লক্ষ্মীপুর) : লক্ষ্মীপুর জেলা কারাগারে মাদক মামলার আসামি আবদুর রাজ্জাক প্রকাশ কসাই রিপন (৪২) মৃত্যু হয়েছে। সোমবার (২১ মে) সন্ধ্যায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা যান। রাজ্জাক লক্ষ্মীপুর পৌরসভার বাঞ্চানগর এলাকার আবদুল হকের ছেলে। কারাগার সূত্রে জানায়, চলতি বছরের ১৯ জানুয়ারি মাদক মামলায় রাজ্জাককে আটক করা হয়। এরপর তিনি কারাগারে ছিল। গত কয়েকদিন ধরে ... Read More »

সাভার উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিক স্থায়ী বহিস্কার

বাংলা ফটো নিউজ : দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে সাভার উপজেলা ছাত্রলীগ স্থগিত কমিটির সভাপতি আতকিুর রহমানকে স্থায়ীভাবে বহিস্কার করেছে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি। সোমবার (২১শে মে) বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের যৌথ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা জেলা উত্তরের অধীন সাভার উপজেলা শাখার স্থগিত কমিটির ... Read More »

রোজার পর কি তারা আমাদের হত্যা করবে?

বাংলা ফটো নিউজ : ভারত অধিকৃত কাশ্মিরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নির্ধারিত সফরের দুইদিন পূর্বে সামরিক অভিযান স্থগিতের ঘোষণা দিয়েছেন সেদেশের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। বুধবার এক টুইট বার্তায় তিনি এ ঘোষণা দেন। তবে রাজনাথ সিংয়ের এ সিদ্ধান্ত ঘোষণার পর স্বাধীনতাকামীদের রাজনৈতিক জোট হুরিয়াত কনফারেন্সর নেতা মিরওয়াইজ ওমর ফারুক প্রশ্ন রাখেন, এক মাস সামরিক অভিযান স্থগিতের পর কী হবে? এরপর তাদের (ভারতীয়) ... Read More »