\ 5 | October | 2018 | Bangla Photo News
Wednesday , December 19 2018
Home2018October05

Daily Archives: October 5, 2018

কোটা বহালের দাবি প্রতিবন্ধীদের

বাংলা ফটো নিউজ : সরকারি চাকরিতে প্রতিবন্ধী জনগোষ্ঠীর জন্য ৫ শতাংশ কোটা বহাল রাখার দাবিতে রাজধানীর শাহবাগ মোড়ে অবস্থান কর্মসূচি পালন করছে বাংলাদেশ প্রতিবন্ধী শিক্ষার্থী ঐক্য পরিষদ। শুক্রবার সকাল থেকে তারা ‘লাগাতার অবস্থান’ কর্মসূচি পালন করছে। প্রথম ও দ্বিতীয় শ্রেণির চাকরির ক্ষেত্রে আগেও প্রতিবন্ধী কোটা ছিল। বুধবার সরকারি চাকরিতে সব ধরনের কোটা বাতিলের সিদ্ধান্ত অনুমোদন করেছে মন্ত্রিসভা। তবে তৃতীয় ও ... Read More »

জনতা ব্যাংকের দুই পরিচালক অপসারণ

বাংলা ফটো নিউজ : বড় অনিয়মের কারণে আলোচনায় থাকা জনতা ব্যাংকের দুই পরিচালককে অপসারণ করেছে সরকার। এর মধ্যে একজন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব মানিক চন্দ্র দে ও অপরজন বাংলাদেশ ব্যাংকের সাবেক নির্বাহী পরিচালক আবদুল হক। রাষ্ট্রমালিকানাধীন ব্যাংকের পরিচালক হিসেবে সরকারের পক্ষ থেকেই তাঁদের নিয়োগ দেওয়া হয়েছিল। গত বুধবার তাঁদের অপসারণ করে সরকার। সেদিনই জনতা ব্যাংকের পরিচালনা পর্ষদ তা অনুমোদন ... Read More »

আইন বাস্তবায়ন না করলে জারি থাকলে কী লাভ?

বাংলা ফটো নিউজ : এটা সবার জানা যে ধূমপান স্বাস্থ্যের জন্য অত্যন্ত ক্ষতিকর। অনেকের মতে, ধূমপান মানে বিষ পান করা। কিন্তু তারপরও বহু মানুষ ধূমপান করছে। বিশেষ করে কিশোর-তরুণেরা। এর ফলে তারা আক্রান্ত হচ্ছে ফুসফুসের ক্যানসার, হৃদ্‌রোগ, ব্রঙ্কাইটিস, যক্ষ্মা, ডায়াবেটিস, হাঁপানিসহ নানা প্রাণঘাতী রোগে। এ প্রেক্ষাপটে অডেশাস নামে ধূমপানবিরোধী একটি সংগঠন বরিশাল নগরের সব শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে থেকে সিগারেটের দোকান তুলে ... Read More »

সালমান খান ‘পাকিস্তানপন্থী’

বাংলা ফটো নিউজ : সালমান খানের বিরুদ্ধে গুরুতর অভিযোগ এনেছে ভারতীয় জনপ্রিয় কণ্ঠশিল্পী অভিজিৎ ভট্টাচার্য। এই শিল্পীর অভিযোগ সালমান খান ‘পাকিস্তানপন্থী’। ভারতীয় এক সংবাদ মাধ্যমে তিনি বলেন, সালমান খান তার ছবিতে পাকিস্তানি গায়কদের বেশি করে সুযোগ দেন। সালমানের কারণে বলিউডে এক নতুন যাত্রার শুরু হয়েছে। আতিফ আসলাম, রাহাত ফতেহ আলি যেমন। এজন্য অন্য পরিচালক ও প্রযোজকেরাও পাকিস্তানি গায়কদের দিয়ে গান ... Read More »

আগামী এক মাসের মধ্যেই রাজনীতিতে পরিবর্তন আসছে : মওদুদ

বাংলা ফটো নিউজ : পরিস্থিতি অনুযায়ী আন্দোলনের উপযুক্ত কর্মসূচি দেওয়া হবে জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেছেন, আগামী এক মাসের মধ্যেই রাজনীতিতে অনেক পরিবর্তন আসবে। শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে চেতনায় বাংলাদেশ নামক সংগঠনের উদ্যোগে ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচন: কোন পথে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় তিনি বলেন, জাতীয় ঐক্য প্রক্রিয়ার মাধ্যমে উপযুক্ত কর্মসূচিতেই সরকারে পরিবর্তন আনা সম্ভব। ‘পাঁচটা ... Read More »

লন্ডনে মেসি প্যারিসে নেইমার

বাংলা ফটো নিউজ : লিওনেল মেসি আর জেরার্দ পিকের ভেতর মনোমালিন্য। গত দুই মৌসুমে চ্যাম্পিয়নস লিগে প্রতিপক্ষের মাঠে কাতালানদের গোলখরা। টটেনহামের বিপক্ষে ম্যাচের আগে কত কিছুই না ছিল কাগজে। ওয়েম্বলির ৯০ মিনিটের পর শুধু একটাই প্রসঙ্গ, ‘মেসি ম্যাজিক’। বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতার দল, যে দলে কোচ আবার এক আর্জেন্টাইন, তাদের বিপক্ষে ৪-২ গোলে জিতেছে বার্সেলোনা। মেসির জোড়া গোল, একবার করে লক্ষ্যভেদ ... Read More »

শান্তিতে নোবেল পুরস্কার পেলেন নাদিয়া ও মুকওয়েজি

বাংলা ফটো নিউজ : ২০১৮ সালে শান্তিতে যৌথভাবে নোবেল পুরস্কার পেলেন ইরাকের কুর্দি মানবাধিকার কর্মী নাদিয়া মুরাদ ও কঙ্গোর চিকিৎসক ডেনিস মুকওয়েজি। আজ শুক্রবার এক সংবাদ সম্মেলনে চলতি বছরের পুরস্কারজয়ী হিসেবে তাদের নাম ঘোষণা করে নরওয়ের নোবেল কমিটি। নোবেল কমিটি বলছে, যুদ্ধকালীন সময়ে ও সশস্ত্র সংগ্রামের সময় যৌন সহিংসতা প্রতিরোধে অবদান রাখায় নাদিয়া মুরাদ ও ডেনিস মুকওয়েজিকে এই পুরস্কার দেওয়া ... Read More »

সাভারে পোশাক শ্রমিক গণধর্ষণের শিকার

বাংলা ফটো নিউজ : সাভারে এক নারী পোশাক শ্রমিক গণধর্ষণের শিকার হয়েছেন। এঘটনায় সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন ভুক্তভোগী ওই নারী শ্রমিক। পুলিশ জানায়, স্থানীয় জিসান গার্মেন্টস এর ওই নারী শ্রমিককে সাভারের মালঞ্চ এলাকায় গণধর্ষণ করেন কয়েকজন ব্যক্তি। পরে আজ সন্ধ্যায় ওই নারী শ্রমিক ধর্ষণকারীদের বিরুদ্ধে সাভার মডেল থানায় মামলা দায়ের করেন। এঘটনায় পুলিশ দুই জনকে আটক করেছে। ... Read More »

মাদারীপুরে দুই পক্ষের সংঘর্ষে ইউপি সদস্য নিহত

বাংলা ফটো নিউজ : মাদারীপুরের কালকিনি উপজেলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষের সময় এক ইউনিয়ন পরিষদ সদস্য নিহত হয়েছেন। আহত কমপক্ষে ১০ জন।গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলার বাশঁগাড়ি ইউনিয়নের মধ্যরচরে ওই ঘটনা ঘটে বলে জানিয়েছে পুলিশ। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত ইউপি নির্বাচন থেকেই বাঁশগাড়ি ইউনিয়নের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান সুমনের সমর্থকদের সঙ্গে ৫ নম্বর ওয়ার্ডের ... Read More »

প্রবাসীর স্ত্রীকে ধর্ষণ করতে গিয়ে লিঙ্গ হারালেন যুবক

বাংলা ফটো নিউজ : চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদায় প্রবাসী স্ত্রীকে ঘরে ঢুকে ধর্ষণ করতে গিয়ে লিঙ্গ হারালেন আরিফুল ইসলাম (৩৫) নামের এক যুবক। তিনি উপজেলার মদনা গ্রামের আব্দুল আলিমের ছেলে। বৃহস্পতিবার রাত ১০টার দিকে এ ঘটনাটি ঘটে। এ ঘটনায় আজ শুক্রবার দুপুরে দামুড়হুদা মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। পুলিশ ও এলাকাবাসী জানায় বৃহস্পতিবার রাত ১০টায় দামুড়হুদা উপজেলার মদনা গ্রামের ... Read More »