1. rowshonsavar@gmail.com : admin2021 :
  2. rowshonsavar@gmail.com : Rowshon Ali : Rowshon Ali
April 26, 2024, 1:20 am

জাবিতে আওয়ামীপন্থী শিক্ষকদের একাংশের মানববন্ধন

  • আপডেট টাইম : Tuesday, May 8, 2018
  • 148

বাংলা ফটো নিউজ : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সাম্প্রতি শিক্ষক লাঞ্ছনার অভিযোগে অভিযুক্ত শিক্ষকদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে আওয়ামীপন্থী শিক্ষকদের একাংশ।

‘বঙ্গন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’র ব্যানারে মঙ্গলবার (৮ মে) দুপুর ১ টায় বিশ্ববিদ্যালয়ের ‘অমর একুশ’র পাদদেশে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা সাম্প্রতি শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদ জানান এবং অভিযুক্ত শিক্ষকদের শাস্তি নিশ্চিত করতে বিচার বিভাগীয় তদন্তের দাবি জানান। এছাড়া শিক্ষকগণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের বিভিন্ন অনিয়ম ও অ্যাক্ট বিরোধী কার্যকলাপের সমালোচনা করেন। সেই সাথে তারা বিতর্কিত প্রক্টরিয়াল বডির অপসারন, সিন্ডিকেট ও সিনেট সভা আহবান, হল প্রভোস্ট অপসারণের প্রতিবাদসহ অবিলম্বে উপাচার্য প্যানেল ও জাকসু নির্বাচনের দাবি জানান।

আন্দোলনকারী শিক্ষকদের সংগঠনের সভাপতি অধ্যাপক ড. অজিত কুমার মজুমদার বলেন, গত ১৭ এপ্রিল ৬ জন শিক্ষক লাঞ্ছিত হওয়ার ঘটনা এই ক্যাম্পাসে নজিরবিহীন। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি ও এর নিরপেক্ষ তদন্ত দাবি করছি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের সমালোচনা করে তিনি বলেন, ‘অধ্যাপক ফারজানা ইসলাম দ্বিতীয় মেয়াদে উপাচার্য হিসেবে নিয়োগ পাওয়ার পর বিভিন্ন অ্যাক্টবিরোধী কার্যকলাপের মধ্যদিয়ে স্বেচ্ছাচারীতার পরিচয় দিয়ে চলেছেন। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’ মানববন্ধনে বিভিন্ন বিভাগের প্রায় শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

এর আগে, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার শিক্ষক লাউঞ্জে অনুষ্ঠিত এক সাধারণ সভায় ১২৩ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন সংগঠনটির বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য ও সংগঠনটির প্রধান উপদেষ্টাঅধ্যাপক শরীফ এনামুল কবির।

অধ্যাপক ড. অজিত কুমার মজুমদারকে সভাপতি ও সহযোগী অধ্যাপক ফরিদ আহমেদকে সাধারণ সম্পাদক করা হয়েছে। এছাড়াও কমিটিতে সহ-সভাপতি ১৩জন, যুগ্ম সাধারণ সম্পাদক ৭জনসহ কেন্দ্রীয় ও অনুষদ কমিটির বিভিন্ন পদে ১০১জন শিক্ষক কমিটিতে দায়িত্ব পেয়েছেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 Bangla Photo News
Theme Customized By BreakingNews