\ সারাদেশে বিএনপির বিক্ষোভ সোমবার | Bangla Photo News
Friday , May 25 2018
Homeরাজনীতিসারাদেশে বিএনপির বিক্ষোভ সোমবার
সারাদেশে বিএনপির বিক্ষোভ সোমবার

সারাদেশে বিএনপির বিক্ষোভ সোমবার

বাংলা ফটো নিউজ : দলের চেয়ারপারসন কারাবন্দী বেগম খালেদা জিয়ার জামিনের বিষয়ে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রায় ঘোষণা নির্ধারিত তারিখের আগের দিন সোমবার ঢাকা মহানগরসহ সারাদেশের মহানগরের থানা ও উপজেলা সদরে বিক্ষোভ ডেকেছে বিএনপি। সেই সাথে খুলনা সিটি নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়েছে দলটি।

আজ শনিবার সকালে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে আগামী ১৪ মে সোমবার ঢাকা মহানগরসহ সারাদেশের মহানগরের থানা থানায় ও উপজেলা সদরে বিক্ষোভ কর্মসূচি পালিত হবে।

আগামী মঙ্গলবার সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ খালেদা জিয়ার জামিনের বিষয়ে রায় ঘোষণার তারিখ নির্ধারিত রয়েছে।

রিজভী অভিযোগ করেন, খুলনা সিটি করপোরেশনের নির্বাচনের ভোট গ্রহণের আর মাত্র দুই দিন বাকী থাকলেও সেখানে এখনো ভোটের সুষ্ঠু পরিবেশ সৃষ্টি হয়নি। পুলিশ জনগণের প্রতিপক্ষ হিসেবে কাজ করছে। নির্বাচন কমিশনের ভূমিকাও সন্দেহজনক। মনে হচ্ছে, এই নির্বাচনে পুলিশ, আওয়ামী সশস্ত্র ক্যাডার ও নির্বাচন কমিশন অত্যন্ত নিষ্ঠার সাথে একই টিমে খেলছে। শুধু তাই নয়, সাদা পোষাকে পুলিশ প্রিজাইডিং অফিসারদের জিজ্ঞিাসাবাদ করছেন এবং কোনো কোনো ক্ষেত্রে তারা তাদের বাসভবনের গিয়ে খোঁজ-খবর নিচ্ছেন। এতে তাদের মধ্যে ভীতি বিরাজ করছে। প্রধানমন্ত্রীর একজন আত্মীয় সংসদ সদস্য খুলনায় অবস্থান করে বিএনপির নেতাদেরও হুমকি-ধামকি দিচ্ছেন, প্রশাসনের সাথে বৈঠক করছেন।

ভোটারদের মধ্যে ‘ভয়ভীতি’ দূর করতে আবারো খুলনা সিটি করপোরেশন নির্বাচনে সেনা মোতায়েনের দাবি জানাচ্ছি এবং মহানগর পুলিশ কমিশনারের প্রত্যাহারের দাবিও জানান তিনি।

নাটোরের ছাত্র দলের সভাপতি সানোয়ার হোসেন তুষার, স্বেচ্ছাসেবক দলেল সাংগঠনিক সম্পাদক রাশেদ আহমেদ রনি ও সদর থানার যুগ্ম আহবায়ক জুয়েল রানা এবং সাতক্ষীরার তালা সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, থানা ছাত্র দলের সহসভাপতি মেহেদী হাসান, বিএনপি সদস্য আশরাফুল আলম লিটনকে গ্রেফতারের ঘটনার নিন্দা জানিয়ে অবিলম্বে তাদের মুক্তির দাবিও জানান রিজভী।

সংবাদ সম্মেলনে দলের ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, কেন্দ্রীয় নেতা এবিএম মোশাররফ হোসেন, আবদুস সালাম আজাদ, আসাদুল করিম শাহিন প্রমূখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*