\ কারাগারে মুসলিম বন্দীদের ইফতারে শুকরের মাংস | Bangla Photo News
Friday , October 19 2018
Homeঅন্যান্যকারাগারে মুসলিম বন্দীদের ইফতারে শুকরের মাংস
কারাগারে মুসলিম বন্দীদের ইফতারে শুকরের মাংস

কারাগারে মুসলিম বন্দীদের ইফতারে শুকরের মাংস

বাংলা ফটো নিউজ : যুক্তরাষ্ট্রের একটি কারাগারে পবিত্র রমজান মাসে মুসলিম বন্দীদের ইফতারের সময় শুকরের মাংস সরবরাহ করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে দেশটির আদালতে একটি মামলা দায়ের করেছে মুসলিম অধিকার নিয়ে কাজ করে এমন সংগঠন দ্য কাউন্সিল অন আমেরিকান-ইসলামিক রিলেশন্স (সিএআইআর)।
গত মঙ্গলবার দায়েরকৃত ওই মামলায় যুক্তরাষ্ট্রের সর্ববৃহৎ মুসলিম নাগরিক অধিকার বিষয়ক সংগঠনটি বলেছে, নিষ্ঠুর ও অস্বাভাবিক শাস্তির বিষয়ে যে নিষেধাজ্ঞা রয়েছে তা মানেছে না আলাস্কার ওই কারগার কৃর্তপক্ষ।

ওই মামলার প্রেক্ষিতে বৃহস্পতিবার মুসলিম বন্দীদের এ ধরনের খাবার সরবরাহ করার ওপর নিষেধাজ্ঞা জারি করে একটি আদেশ দেয় আদালত। সিএআইআর বলছে, আলাস্কার আদালত আমাদের আবেদনটি মঞ্জুর করে এ বিষয়ে অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেছে এবং সরকারপ্রণীত স্বাস্থ্যনির্দেশিকা অনুযায়ী বন্দীদের পর্যাপ্ত খাবার সরবরাহ করতে কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন।

সাধারণত রোজা পালনের সময় একজন ব্যক্তির দৈনিক আড়াই হাজার ক্যালরির দরকার হয়, সেখানে মুসলমান বন্দীদের যে ধরনের খাবার দেয়া হয় তা থেকে এক হাজার ১০০ ক্যালরি পাওয়া যায়। এছাড়া বন্দীর যে খাবারের প্যাকেট সরবরাহ করা হয় ওই খাবার শুকরের মাংস দিয়ে প্রস্তুত করা। অথচ শুকরের মাংসকে ইসলামে নিষিদ্ধ করা হয়েছে। তবে এ বিষয়ে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*