\ বাংলাদেশ ব্লাড সার্ভিসের কেন্দ্রীয় কমিটি গঠন | Bangla Photo News
Tuesday , August 21 2018
Homeঅন্যান্যবাংলাদেশ ব্লাড সার্ভিসের কেন্দ্রীয় কমিটি গঠন
বাংলাদেশ ব্লাড সার্ভিসের কেন্দ্রীয় কমিটি গঠন

বাংলাদেশ ব্লাড সার্ভিসের কেন্দ্রীয় কমিটি গঠন

বাংলা ফটো নিউজ : বাংলাদেশ ব্লাড সার্ভিসের কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়েছে। এতে মাহফুজ রহমান’কে সভাপতি, জয়নাল আবেদীন মিন্টু’কে সাধারণ সম্পাদক করা হয়েছে। রাজধানীর বাংলামটর অস্থায়ী কার্যালয়ে গতকাল ০১ জুন শুক্রবার এ কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি আব্দুল্লাহ আল মামুন, বাপ্পি সরদার, আবির খান, যুগ্ন সাধারণ সম্পাদক উম্মেহানী মেঘলা, সুমন কান্তি, আদনান আর খান, সাংগঠনিক সম্পাদক বদরুল আলম (ঢাকা), শামীম হোসাইন (চট্টগ্রাম), এস. এম শিহাব (রাজশাহী), রাহাতুল ইসলাম রাহাত (খুলনা), জি.এম হাফিজুর (বরিশাল), জামিল হোসাইন (সিলেট), গোলাম কিবরিয়া (রংপুর), কামাল হোসেন (ময়মনসিংহ), দপ্তর সম্পাদক নাঈম, অর্থ সম্পাদক রওশন আরা নির্বাচনী, প্রচার সম্পাদক রাকিব, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক শ্রুতি পোদ্দার, আন্তর্জাতিক সম্পাদক আবু মাসুদ, তথ্য ও গবেষণা সম্পাদক লাবনী, আপ্যায়ন সম্পাদক প্রিন্স, কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক বৃষ্টি, ধর্ম বিষয়ক সম্পাদক মুহাইমিনুল ইসলাম প্রিন্স, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক ফারজানা আক্তার, স্বাস্থ্য ও চিকিৎসা সেবা বিষয়ক সম্পাদক বর্ষা জাহান বৃষ্টি, মানব সম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক মেহেদী ইমতিয়াজ, নির্বাহী সদস্য’রা হলেন সালমান, আরিফুর রহমান পলাশ, আফজাল নাদির, সাজ্জাদ হোসাইন শান্ত, মোরশেদুল, ফারহানা, সাজ্জাদ মাহমুদ, রানা এবং আব্দুল্লাহ এমডি নাসিম

উল্লেখ্য, “রক্ত দান হোক, মানবতার ধর্ম” শ্লোগানকে সামনে রেখে বাংলাদেশ ব্লাড সার্ভিস (বিবিএস) নামক সংগঠনটি ১৭ জুন ২০১৭ সালে আত্ম প্রকাশ ঘটে ।

সারাদেশে রক্তদান কার্যক্রমকে আরও সহজ ও নিরাপদ করে তোলার লহ্মে বাংলাদেশ ব্লাড সার্ভিস এর প্রতিটি সদস্য কাজ করে। এছাড়াও রক্তদান সম্পর্কে সচেতনতা তৈরি, ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন পরিচালনা, ফ্রি মেডিকেল ট্রিটমেন্ট, অবৈধ রক্ত কেনাবেচা বন্ধ করা, থ্যালাসেমিয়া ও ক্যানসার প্রতিরোধ সম্পর্কে সচেতনতা তৈরি সহ মানুষের কল্যানে যেকোন সামাজিক কাজে বাংলাদেশ ব্লাড সার্ভিসের সদস্যরা সাধ্যমতো কাজ করতে সদা প্রস্তুত। (প্রেস রিলিজ)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*