\ গণ বিশ্ববিদ্যালয়ে আইকিউএসি’র কর্মশালা | Bangla Photo News
Tuesday , August 21 2018
Homeঅন্যান্যগণ বিশ্ববিদ্যালয়ে আইকিউএসি’র কর্মশালা
গণ বিশ্ববিদ্যালয়ে আইকিউএসি’র কর্মশালা

গণ বিশ্ববিদ্যালয়ে আইকিউএসি’র কর্মশালা

বাংলা ফটো নিউজ : সাভার গণ বিশ্ববিদ্যালয়ে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিওরেন্স সেলের উদ্যোগে শিক্ষকদের জন্য ‘টিচিং-লার্নি এন্ড ট্রান্সফারেবল স্কিল’ (Training on Teaching-Learning and Transferable Skill) বিষয়ক তিন দিনের প্রশিক্ষণ কর্মশালা শেষ হয়েছে। শনিবার (৯ জুন) আইকিউএসি’র সভাকক্ষে শুরু হওয়া এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ দেলোয়ার হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গণ বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিওরেন্স সেলের পরিচালক অধ্যাপক ড. মোঃ মোস্তাফিজার রহমান।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ এর ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিওরেন্স সেলের অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. সুকুমার সাহা মূল কর্মশালাটি পরিচালনা করেন। প্রথমদিনে তিনি গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ এবং গণ বিশ্ববিদ্যালয়ের ৬৫ জন শিক্ষককে প্রশিক্ষণ দেন। সুকুমার সাহা একটি প্রোগ্রামের ৪৯ ধরণের জ্ঞান ও দক্ষতা নিয়ে আলোচনা করেন এবং যে কোন প্রোগ্রামের একজন শিক্ষার্থী যাতে অন্তত ৯ ধরণের জ্ঞান অর্জন করতে পারে সে বিষয়ে আলোকপাত করেন। এতে ঐ শিক্ষার্থী চাকরির বাজারে যোগ্যপ্রার্থী হিসেবে নিজেকে প্রমাণ করতে সক্ষম হবে বলে দাবি করেন তিনি। দ্বিতীয় ও তৃতীয় দিনে একই বিষয়ের উপর বিশ্ববিদ্যালয়ের অন্য শিক্ষকদের প্রশিক্ষণ দেয়া হবে।

উচ্চ শিক্ষার মানোন্নয়নের জন্য বিশ্বব্যাংকের আর্থিক সহায়তায় বাাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের অধীনে গণ বিশ্ববিদ্যালয়ে ইনস্টিিিটউশনাল কোয়ালিটি অ্যাসিওরেন্স সেল গঠন করা হয়। এরই অধীনে ধারাবাহিকভাবে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষকদের নানা বিষয়ে প্রশিক্ষণ দেয়া হচ্ছে। সংবাদ বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*