\ মার্সেলোকে আজ পাচ্ছে না ব্রাজিল | Bangla Photo News
Thursday , September 20 2018
Homeখেলাধুলামার্সেলোকে আজ পাচ্ছে না ব্রাজিল
মার্সেলোকে আজ পাচ্ছে না ব্রাজিল

মার্সেলোকে আজ পাচ্ছে না ব্রাজিল

বাংলা ফটো নিউজ : সার্বিয়ার বিপক্ষে ১০ মিনিটের বেশি খেলতে পারেননি পিঠের চোটের কারণে। আজ মেক্সিকোর বিপক্ষেও ব্রাজিল পাচ্ছে না মার্সেলোর মতো গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে।পিঠের ব্যথায় এরপর মাঠ ছাড়তে হয়ে ব্রাজিলের লেফটব্যাককে। হোটেলের তোশকই নাকি ছিল এই ব্যথার কারণ। মার্সেলো নিজে অবশ্য টুইটারে জানিয়েছিলেন, কোনো সমস্যা নেই। সব ঠিকঠাক। তবে মেক্সিকোর বিপক্ষে দ্বিতীয় রাউন্ডের ম্যাচের আগে ব্রাজিল কোচ তিতে জানিয়েছেন, দলের এই গুরুত্বপূর্ণ খেলোয়াড় ম্যাচটি মিসই করতে যাচ্ছেন। তবে দলের প্রয়োজনে ম্যাচের কোনো একটা সময়ে তাঁকে নামানো হতেও পারে বলে জানিয়েছেন তিনি।

কাল ব্রাজিলের অনুশীলনে যোগ দিয়েছিলেন মার্সেলো। কিন্তু তাঁর যে শারীরিক অবস্থা, তাতে এ ধরনের ম্যাচে খেলার পুরো সুস্থতা তাঁর নেই। ৪০-৪৫ মিনিট খেলার উপযোগী কাউকে বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে খেলানোটা ঝুঁকি হয়ে যায় বলেই আপাতত এই সিদ্ধান্ত।

তিতে অবশ্য দলের প্রতি মার্সেলোর দায়িত্ববোধের প্রশংসাই করেছেন, ‘সে অনুশীলনে এসেছিল। দলের সঙ্গে অনুশীলনও করেছে। তার কাছে জানতে চেয়েছিলাম, দলের বিবেচনা করব কি না, সে ইতিবাচক সাড়াই দিয়েছে। কিন্তু আমাদের মনে হচ্ছে, সে তার শারীরিক অবস্থা নিয়ে কিছু লুকাতে চাচ্ছে। লুকাতে চাওয়াটাই স্বাভাবিক, দলের প্রতি তার আবেদন অন্য রকম। সে এই ম্যাচ খেলতেই চাইবে। তবে আমি এমন ম্যাচে কোনো ঝুঁকি নিতে চাই না।’

ব্রাজিলের অন্যতম কোচিং স্টাফ ফাবিও মাহসেরজিয়ান জানিয়েছেন, ‘মার্সেলোকে ব্যবহার করার ব্যাপারে আমাদের সতর্ক থাকা উচিত। সে অনুশীলন করেছে। কিছু নির্দিষ্ট ড্রিল সে ভালোমতো করছে। কিন্তু ১২০ মিনিট খেলার উপযোগিতা তার নেই। চোটের কারণে কিছুটা রিঅ্যাকশন স্পিড সে হারিয়ে ফেলেছে।’

মার্সেলোর বদলে আজ ব্রাজিলের শুরুর একাদশে থাকবেন ফিলিপে লুইস। সার্বিয়ার বিপক্ষেও মার্সেলোর বদলে নেমে দুর্দান্ত খেলেছিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*