\ কোয়ার্টার ফাইনালে ব্রাজিল | Bangla Photo News
Thursday , September 20 2018
Homeখেলাধুলাকোয়ার্টার ফাইনালে ব্রাজিল
কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

বাংলা ফটো নিউজ ; আক্রমণ-পাল্টা আক্রমণে জমজমাট ম্যাচে মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল ব্রাজিল। শিরোপা জয়ের হেক্সা মিশনে থাকা দলটিকে গোল উপহার দেন সুপারস্টার নেইমার এবং ফিরমিনো। অন্যদিকে দারুণ শুরুর পর গোল খেয়ে এলোমেলো হয়ে যায় মেক্সিকোর খেলা। আক্রমণের ধার কমে যায়। একের পর এক ফাউলের শিকার হন নেইমার। তারপরেও হেক্সা মিশনে আরও একধাপ এগিয়ে যায় লাতিন আমেরিকার দেশটি।

সামারা অ্যারেনায় ম্যাচের শুরু থেকেই ব্রাজিলের ডিফেন্সে আক্রমণ চালিয়ে যেতে থাকে মেক্সিকো। তখন ডিফেন্স নিয়ে ব্যস্ত থাকলেও দ্রুতই সামলে ওঠে ব্রাজিল। শুরু হয় পাল্টা আক্রমণ। নেইমারকে আটকে রাখার কাজ প্রথমার্ধে খুব সূঁচারুরূপেই দেখিয়েছে মেক্সিকো। ব্রাজিল সুপারস্টারকে ফাউলের শিকার হতে হয় একবার।

২৫তম মিনিটে পায়ের সেই জাদুকরী ড্রিবলিংয়ে মেক্সিকান ডিফেন্ডারদের কাটিয়ে খুব কাছ শট নিয়েছিলেন নেইমার। কিন্তু তৎপর ওচোয়া হাত লাগিয়ে সেই চেষ্টা ব্যর্থ করে দেন। এরপর খেলায় ফেরে ব্রাজিল। ৩২তম মিনিটে আবারও ডি-বক্সে ঢুকে শট নিয়েছিলেন নেইমার। কিন্তু এবারও তাকে ব্যর্থ হতে হয়েছে। রুদ্ধশ্বাস আক্রমণ-প্রতিআক্রমণের মাঝেও গোলশূন্য কাটে প্রথমার্ধ।

দ্বিতীয়ার্থের তৃতীয় মিনিটে ডি-বক্সের ভেতর থেকে কুতিনহোর জোড়ালো শট ঠেকিয়ে দেন গোলকিপার। অবশেষে ব্রাজিলকে কাঙ্খিত গোল উপহার দেন সুপারস্টার নেইমার। ৫৩তম মিনিটে ডি-বক্সের ঠিক বাইরে তার বুদ্ধিদীপ্ত ব্যাক হিলে বল পেয়ে সামনে এগিয়ে বাঁ দিক থেকে নিচু ক্রস বাড়ান উইলিয়ান। বল গোলকিপারের বাড়ানো হাত আর গাব্রিয়েল জেসুসের পা ফাঁকি দিলেও নেইমার ব্যবধান ১-০ করেন।

৬৮তম মিনিটে পাল্টা আক্রমণে আবারও মেক্সিকোর রক্ষণে আতঙ্ক ছড়ান উইলিয়ান। দুর্দান্ত গতিতে বাঁ দিক দিয়ে এগিয়ে ক্রস দিয়েছিলেন নেইমারকে। ব্রাজিল সুপারস্টারের শট এক মেক্সিকান ডিফেন্ডারে পায়ে লেগে পোস্টের সামান্য বাইরে দিয়ে যায়।

ম্যাচের এই মুহূর্তে এসে খেই হারিয়ে ফেলে মেক্সিকো। এলোমেলো হয়ে যায় তাদের খেলা। ৮৯তম মিনিটে গোলটা নেইমারই করতে পারতেন। দৌড়ে বাঁ দিক থেকে ডি-বক্সে ঢুকে পায়ের টোকায় বল বাড়ান গোলমুখে। কিন্তু তার শটটি মেক্সিকান গোলকিপারের পা ছুঁয়ে চলে আসে ফিরমিনোর কাছে। নিখুঁত শটে বল জালে জড়াতে এতটুকু ভুল করেননি এই তারকা।

ব্রাজিল একাদশ: আলিসন, ফাগনার, চিয়াগো সিলভা, মিরান্দা, ফিলিপে লুইস, পাওলিনিয়ো, কাসেমিরো, ফিলিপে কৌতিনিয়ো, উইলিয়ান, গাব্রিয়েল জেসুস, নেইমার।

মেক্সিকো একাদশ: গিলের্মো ওচোয়া, এদসন আলভারেস, উগো আইয়ালা, কার্লোস সালসেদো, হেসুস গাইয়ার্দো, এক্তর এররেরা, রাফায়েল মার্কেস, আদ্রেয়াস গুয়ার্দাদো, কার্লোস ভেলা, হাভিয়ের এরনান্দেস, ইয়ার্ভিং লোসানো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*