\ ড. হালিমা খাতুন স্মরণে গণ বিশ্ববিদ্যালয়ে শোকসভা | Bangla Photo News
Monday , July 23 2018
Homeঅন্যান্যড. হালিমা খাতুন স্মরণে গণ বিশ্ববিদ্যালয়ে শোকসভা
ড. হালিমা খাতুন স্মরণে গণ বিশ্ববিদ্যালয়ে শোকসভা

ড. হালিমা খাতুন স্মরণে গণ বিশ্ববিদ্যালয়ে শোকসভা

বাংলা ফটো নিউজ : গণ বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সভাপতি ভাষাসৈনিক ও সাহিত্যিক ড. হালিমা খাতুন স্মরণে বৃহস্পতিবার (৫ জুলাই) গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভাকক্ষে এক শোকসভা অনুষ্ঠিত হয়েছে। শোকসভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক লায়লা পারভীন বানু।

শোকসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ দেলোয়ার হোসেন, বিশ্ববিদ্যালয়ের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক মনসুর মুসা এবং পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী। বক্তারা ভাষা আন্দোলনে হালিমা খাতুনের অবদানের কথা স্মরণ করে বলেন, যাদের সাহসী পদক্ষেপ ও আত্মত্যাগ আমাদের এনে দিয়েছে মাতৃভাষার স্বীকৃতি, দেখিয়েছে একটি স্বাধীন রাষ্ট্রের স্বপ্ন তাদেরই একজন হালিমা খাতুন।

রেজিস্ট্রার মোঃ দেলোয়ার হোসেন তার বক্তব্যে বলেন- গণ বিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ডের একজন সদস্য ছাড়াও ২০০৮ থেকে ২০১২ সাল পর্যন্ত অত্যন্ত নিষ্ঠার সঙ্গে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। এছাড়া ২৬ জুলাই ২০১৭ থেকে তিনি গণ বিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ডের সভাপতির দায়িত্ব পালন করছিলেন। তাঁর মৃত্যুতে গণ বিশ্ববিদ্যালয় একজন অকৃত্রিম বন্ধু, পথপ্রদর্শক ও অভিভাবককে হারালো। বিভিন্ন অনুষদের ডীন, বিভিন্ন বিভাগের প্রধানগণ ও কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন। পরে বিদেহী আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয় ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়। সংবাদ বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*