\ কোহলি বিশ্বের সেরা ব্যাটসম্যান: রবি শাস্ত্রী | Bangla Photo News
Monday , October 15 2018
Homeখেলাধুলাকোহলি বিশ্বের সেরা ব্যাটসম্যান: রবি শাস্ত্রী
কোহলি বিশ্বের সেরা ব্যাটসম্যান: রবি শাস্ত্রী

কোহলি বিশ্বের সেরা ব্যাটসম্যান: রবি শাস্ত্রী

বাংলা ফটো নিউজ : মাত্র ৬৬টি টেস্ট ম্যাচ খেলে ৬টি ডাবল সেঞ্চুরির মালিক বিরাট কোহলি। ৭ বছরের টেস্ট ক্রিকেট ক্যারিয়ারে একের পর এক রেকর্ড গড়ে চলেছেন তিনি। এই মুহূর্ত তিনিই যে বিশ্বের সেরা ব্যাটসম্যান সে বিষয়ে অনেকেই সহমত হবেন। এরপরেও একটা কিন্তু থেকে যায়। কোহলি কিন্তু ইংল্যাল্ডের মাটিতে নিজের সেরা ইংনিংসগুলো খেলতে পারেননি।

২০১৪ ইংল্যান্ডের মাটিতে ভারতের শেষ পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের দিকে তাকালে বিরাটকে ব্যর্থও বলা যেতে পারে। কিন্তু এবার নিজের অতীত বদলে নতুন জয়গাথা লিখবেন বিরাট এমনটাই দাবি করলেন রবি শাস্ত্রী।

২০১৪ ভারতের ইংল্যান্ড সফরে পাঁচ টেস্টের সিরিজে বিরাটের ব্যাট থেকে এসেছিল মাত্র ১৩৪ রান। ৫ টেস্টে ১০টি ইনিংসেবিরাটের ব্যাট থেকে এসেছিল, ১,৮,২৫,০,৩৯,২৮,০,৭,৬ এবং ২০। ইংল্যান্ডের মাটিতে সেবার বিরাটের গড় ছিল ১৩.৫০। চার বছরের ব্যবধানে আরো একবার ইংল্যান্ডের মাটিতে পাঁচ টেস্টের সিরিজ খেলতে নামছে ভারত।

ইংল্যান্ডের সঙ্গে সদ্যসমাপ্ত তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ হেরেছে ভারত। প্রথম ম্যাচ বাদ দিলে বাকি দুটি ওয়ানডে ম্যাচে ভারতের ব্যাটিং লাইন কার্যত বিপর্যস্ত হয়ে পড়ে ব্রিটিশ বোলিং লাইন-আপের সামনে। যদিও টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজে রান পেয়েছেন কোহলি।

ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজে বিরাটের রান পাওয়ার ব্যাপারে আশাবাদী ভারতের কোচ বলেন, শুরু হতে চলা এই টেস্ট সিরিজে বিরাট নিজেই প্রমাণ করে দেবে এই মুহূর্তে ওই সেরা ব্যাটসম্যান। ওর পিছনের চার বছরের রেকর্ড দেখুন। বিরাট যে কোনো ফরমার্টে চুড়ান্ত সফল। ওর আত্মবিশ্বাস অন্য তুঙ্গে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*