কোয়ার্টার নিশ্চিত করার ম্যাচে নামছে আর্জেন্টিনা

Argentina
Share Button

বাংলা ফটো নিউজ : লিওনেল মেসির শততম ম্যাচ জিতে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করতে চায় আর্জেন্টিনা। আজরাত বাংলাদেশ সময় রাত সাড়ে তিনটায় অপেক্ষাকৃত দুর্বল জ্যামাইকার বিপক্ষে মাঠে নামবে আলবেসেলিস্তারা।

রাতের ম্যাচেই ভিনা দেল মারেতে ব্যক্তিগত এ মাইলফলকে পৌছে যাবেন মেসি। তবে গত মঙ্গলবার উরুগুয়ের বিপক্ষে ১-০ ব্যবধানে জিতলেও এখন পর্যন্ত দ্বিতীয় পর্ব নিশ্চিত করতে পারেনি জেরার্ডো মার্টিনোর শিষ্যরা।

বি গ্রুপে আর্জেন্টিনা সমান চার পয়েন্ট নিয়ে প্যারাগুয়ের সঙ্গে যৌথভাবে শীর্ষে রয়েছে। মেসিরা নিজেদের প্রথম ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে ভালো খেলেও শেষ পর্যন্ত ২-২ ব্যবধানে ড্র করে মাঠ ছাড়ে।

জ্যামাইকা অবশ্য নিজেদের প্রথম দুই ম্যাচে প্যারাগুয়ে ও উরুগুয়ের বিপক্ষে ১-০ গোলের ব্যবধানে হেরেছিল। আর এ ম্যাচ জিতে অধিনায়ক মেসি চান কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করতে।

মেসি বলেন, ‘এ আসরে আমাদের শুরুটা ভালো হয়নি। নিজেদের ভুলে আমরা প্যারাগুয়ের বিপক্ষে ড্র নিয়ে মাঠ ছেড়েছি। আর উরুগুয়ে আমাদের বিপক্ষে খুবই আক্রমণাত্বক হয়ে খেলেছে। তবে প্যারাগুয়ের বিপক্ষে ড্রয়ের পর আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম এমনটি আর হতে দেয়া যাবে না।’

এদিকে নিজেদের নামের পাশে কোন পয়েন্ট না থাকায় জ্যামাইকা সরাসরি শেষ আটে যেতে পারছে না। তবে ছোট একটি আশা বেচে আছে তাদের। তা হলো ক্যারিবীয়ন দেশটিকে সেরা তৃতীয় দল হিসেবে উঠতে হবে। আর এর জন্য দলটিকে ১৪বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে হারিয়ে অঘটনের জন্ম দিতে হবে। পাশাপাশি প্যারাগুয়েকেও জিততে হবে উরুগুয়ের বিপক্ষে।

আর্জেন্টিনা নিজেদের সর্বশেষ পাঁচ ম্যাচের চারটিতেই জিতে অবশ্য বেশ ফুরফুরে মেজাজে রয়েছে। একটি ম্যাচ ড্র করেছে। অন্যদিকে জ্যামাইকা তাদের শেষ পাঁচ ম্যাচের তিনটিতে জয়ের পাশাপাশি হেরেছে দুটিতে।

আর্জোন্টিনা ও জ্যামাইকা এখন পর্যন্ত দু’বার মুখোমুখি সাক্ষাতে লড়েছে। সর্বশেষ ২০১০ সালে মেসিরা ২-১ ব্যবধানে জয় পেলেও ১৯৯৮ সালে প্রথম দেখায় আর্জেন্টিনা ৫-০ গোলের ব্যবধানে ক্যারিবীয়ান দ্বীপটিকে বিধ্বস্ত করেছিল।






Related News

Shodol Bangladesh

আশুলিয়ায় মিনি ম্যারাথন দৌড় প্রতিযোগীতা অনুষ্ঠিত

Share Button

বাংলা ফটো নিউজ (আশুলিয়া) : সাভারের আশুলিয়ায় অনুষ্ঠিত হলে ব্যতিক্রম ধর্মী সুলতানা কামাল মিনি ম্যারাথনRead More

taka

সাভারে সাংসদ ঘোষিত অনুদান না পাওয়ার অভিযোগ

Share Button

বাংলা ফটো নিউজ : সাভার রেডিও কলোনি মাঠে আয়োজিত বঙ্গবন্ধু শেখ মজিব ফুটবল টুর্নামেন্ট ২০১৫Read More

  • সাভারে স্কুল-মাদ্রাসা গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী
  • আশুলিয়ায় পোশাক শ্রমিকদের ব্যতিক্রমধর্মী ফুটবল টুর্ণামেন্ট
  • সাত উইকেটে জিতল বাংলাদেশ
  • ইতিহাস বদলাতে চান মাশরাফি-তামিমরা
  • কোয়ার্টার নিশ্চিত করার ম্যাচে নামছে আর্জেন্টিনা
  • বাংলাদেশের শুভ সূচনা
  • দ্বিতীয় ম্যাচে আর্জেন্টিনার জয়
  • ধাওয়ান রান আউট