\ ৯ দফা দাবি বাস্তবায়নে শিক্ষার্থীদের ক্লাসে ফেরার ঘোষণা | Bangla Photo News
Monday , October 22 2018
Homeলীড নিউজ৯ দফা দাবি বাস্তবায়নে শিক্ষার্থীদের ক্লাসে ফেরার ঘোষণা
৯ দফা দাবি বাস্তবায়নে শিক্ষার্থীদের ক্লাসে ফেরার ঘোষণা

৯ দফা দাবি বাস্তবায়নে শিক্ষার্থীদের ক্লাসে ফেরার ঘোষণা

বাংলা ফটো নিউজ ; রাজপথ ছেড়ে ক্লাসে ফেরার ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা। নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের ৯ দফা দাবি বাস্তবায়নে সরকারের গৃহীত পদক্ষেপে সন্তোষ প্রকাশ করে শিক্ষার্থীরা এ ঘোষণা দেয়। আজ সোমবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন আয়োজিত নিরাপদ সড়ক ও আমাদের করণীয় শীর্ষক মুক্ত আলোচনায় বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা অংশ নেয়। সেখান থেকে এ ঘোষণা আসে। তাদের এ ঘোষণা স্বাগত জানিয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন বলেছেন, তোমরা ক্লাসে ফিরে যাও, তোমাদের যৌক্তিক দাবি বাস্তবায়নে আমাদের যতটুক করণীয় সেটা করবো।

রাইফেলস পাবলিক স্কুল অ্যান্ড কলেজের এক শিক্ষার্থী বলেন, সরকার আমাদের দাবি মেনে নিয়েছে আমরা ক্লাসে ফিরে যেতে চাই। তাছাড়া প্রত্যেক স্কুলের সামনে ট্রাফিক পুলিশের ব্যবস্থা করার জন্য মেয়রের কাছে অনুরোধ জানাই। আজিমপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষার্থী বলেন, আমাদের প্রত্যেক শিক্ষার্থীর দাবি ছিল নিরাপদ সড়ক। সরকার আমাদের সেই দাবি মেনে নিয়েছে। সেজন্য আমরা সবাই ক্লাসে ফিরে যাবো।

ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে আজিমপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের অপর এক শিক্ষার্থী বলেন, আমাদের আন্দোলন কীসের জন্য? আমরা একটি নিরাপদ সড়ক চাই। কিন্তু সেই দাবি আদায়ের আন্দোলন করতে গিয়ে দেখেছি পুলিশ তাদের দায়িত্ব সঠিকভাবে পালন করে না। তারা এটা না করলে কীভাবে নিরাপদ সড়ক হবে?

তিনি বলেন, আমাদের স্কুলের পক্ষ থেকে বলতে চাই আমাদের দাবি সরকার মেনে নিয়েছে। আমরা আর রাজপথে থাকবো না। ক্লাসে ফিরে যাবো। বিশ্ববিদ্যালয়গুলোতে নিরাপদ সড়ক বিষয়ক আলাদা বিভাগ খোলার প্রস্তাব করছি। তাছাড়া নিরাপদ সড়কের জন্য আমাদের ব্যবহার করা যেতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*