সাত উইকেটে জিতল বাংলাদেশ

cricket
Share Button

বাংলা ফটো নিউজ : সফররত দক্ষিণ আফ্রিকাকে সাত উইকেটে হারিয়ে দ্বিতীয় ওয়ানডে জিতে নিয়েছে বাংলাদেশ। রোববার মিরপুরের শের- ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ১৬৩ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ২৭ ওভার ৩ বলেই জয়ের জন্য প্রয়োজনীয় রান সংগ্রহ করে ফেলে টাইগাররা।
ব্যাটিংয়ে নেমে আজ প্রথম ওভারে ৫ রান সংগ্রহের পর দ্বিতীয় ওভারের প্রথম বলেই ‘ডাউন দ্য উইকেট’ খেলতে এসে উইকেট বিলিয়ে দেন তামিম ইকবাল (০৫)। দলীয় ২৪ রানের মাথায় বোল্ড হয়ে ফিরে যান লিটন কুমার দাশ (১৭)। দুটি উইকেটই তুলে নেন প্রথম ম্যাচে ৬ উইকেট শিকারি প্রোটিয়া ফাস্ট বোলার রাবাদা।

তবে তৃতীয় উইকেটে সৌম্য-মাহমুদুল্লাহ মিলে ১৩৫ রানের জুটি গড়ে দলকে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যান। জয় থেকে মাত্র ৪ রান দূরে থাকতে অ্যাবটের বলে আমলার হাতে ক্যাচ দিয়ে ফিরে যান রিয়াদ। উইকেটে আসা সাকিবকে নিয়ে পরবর্তী কাজ সারেন সৌম্য। শেষ পর্যন্ত ৮৮ রানে অপরাজিত থাকা ও ওপেনার আজ বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্রুততম অর্ধশকের রেকর্ড গড়েছেন।

এর আগে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে টাইগারদের বোলিং দাপটে ১৬২ রানেই গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকার ইনিংস। ১৬৩ রানের লক্ষ্য সামনে নিয়ে ব্যাটিংয়ে নামা বাংলাদেশকে সিরিজ বাঁচাতে আজ জিততেই জবে।

আজ ইনিংসের শুরু থেকেই প্রোটিয়া ব্যাটসম্যানদের চেপে ধরেন বাংলাদেশের বোলাররা। নিয়মিত বিরতিতে উইকেট হারানো সফরকারীরা ৪ ওভার বাকী থাকতেই অল আউট হয়। টাইগারদের পক্ষে মুস্তাফিজুর রহমান ও নাসির হোসেন তুলে দেন ৩টি করে উইকেট। রুবেল হোসেন দুটি এবং মাশরাফি ও মাহমুদউল্লাহ নেন একটি করে উইকেট।

বাংলাদেশ: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান, নাসির হোসেন, লিটন দাস, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান, সাব্বির রহমান, সৌম্য সরকার, রুবেল হোসেন ও মাহমুদুল্লাহ রিয়াদ।

দক্ষিণ আফ্রিকা: হাশিম আমলা (অধিনায়ক), কুইন্টন ডি কক, ফাফ ডু প্লেসিস, রিলে রুশো, জেপি ডুমিনি, ডেভিড মিলার, ফারহান বেহারদিয়েন, কাগিসো রাবাদা, ইমরান তাহির, কাইল অ্যাবোট ও ক্রিস মরিস।






Related News

Under-19-BG20180120102138

কোয়ার্টারে ভারতকে পেল বাংলাদেশ

Share Button

বাংলা ফটো নিউজ : অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হলো বাংলাদেশ যুবাদের। আজ শনিবারRead More

Comilla-bg20171201160330

কুমিল্লা ভিক্টোরিয়ান্সে সানিয়া মির্জা

Share Button

চলমান বিপিএলের আসরে দুর্দান্ত ফর্মে তামিম ইকবাল-শোয়েব মালিকদের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। চিটাগং পর্ব শেষে শীর্ষে থেকেRead More

  • আশুলিয়ায় মিনি ম্যারাথন দৌড় প্রতিযোগীতা অনুষ্ঠিত
  • সাভারে সাংসদ ঘোষিত অনুদান না পাওয়ার অভিযোগ
  • সাভারে স্কুল-মাদ্রাসা গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী
  • আশুলিয়ায় পোশাক শ্রমিকদের ব্যতিক্রমধর্মী ফুটবল টুর্ণামেন্ট
  • সাত উইকেটে জিতল বাংলাদেশ
  • ইতিহাস বদলাতে চান মাশরাফি-তামিমরা
  • কোয়ার্টার নিশ্চিত করার ম্যাচে নামছে আর্জেন্টিনা
  • বাংলাদেশের শুভ সূচনা