সাভারে অবৈধ গ্যাস সংযোগের হিড়িক

savar gas
Share Button

বাংলা ফটো নিউজ (সাভার) : সাভার উপজেলার বিভিন্ন পাড়া-মহল্লায় অবৈধ গ্যাস সংযোগের হিড়িক পড়েছে। কিছু অসাধু ঠিকাদার কোনো নিয়মের তোয়াক্কা না করেই প্রভাবশালীদের যোগসাজশে প্রতিটি সংযোগের জন্য ৪০ থেকে ৫০ হাজার টাকার বিনিময়ে অবৈধ সংযোগ দিচ্ছে। যার একটি ভাগ স্থানীয় তিতাস গ্যাস অফিসের দুর্নীতিপরায়ণ কিছু কর্মকর্তাও পেয়ে থাকেন। ফলে সরকারকে ঠকিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন কতিপয় ঠিকাদার ও তিতাস গ্যাস কর্মকর্তা-কর্মচারীরা।

জানা গেছে, সাভারের হেমায়েতপুর, তেঁতুলঝড়া, ভাকুর্তার লুটেরচর, বিরুলিয়া, খাগান, কলমা ও আশুলিয়ার পলাশবাড়ী, ভাদাইল, শ্রীপুর, এনায়েতপুর, নলাম, কাঠগড়া, জিরাবো, নরসিংহপুর, গাজীরচট, নয়াপাড়া, ধলপুরসহ বিভিন্ন মহল্লায় গ্যাস চুরিতে যেন মত্ত ঠিকাদাররা। এছাড়াও নিম্নমানের ফিটিংস দ্বারা ঝুঁকিতে এ সব অবৈধ গ্যাস সংযোগ ব্যবহারকারীরা। তবে সাভার উপজেলার বিভিন্ন এলাকায় দেওয়া হয়েছে এমন কয়েক লক্ষ অবৈধ গ্যাস সংযোগ।

অপরদিকে সাভারের পাথালিয়া ইউনিয়নের গেরুয়া এলাকায় নতুন করে তিন শতাধিক অবৈধ সংযোগ দেওয়ার কথা বলে প্রায় কোটি টাকা হাতিয়ে নিয়েছে স্থানীয় জনপ্রতিনিধিরা। গেরুয়া এলাকার ভুক্তভোগী একাধিক ব্যক্তি অভিযোগ করে বলেন,বৈধভাবে গ্যাস সংযোগ দেয়ার কথা বলে ৪০ থেকে ৫০ হাজার করে টাকা নিয়েছে। কিন্তু তারা অবৈধ সংযোগ দিতেই রাতের আধারে কাজ করেছে।

কোটি কোটি টাকার সরকারি সম্পত্তি হরিলুটের ব্যাপারে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন কোম্পানির পক্ষ থেকে নেওয়া হয়নি কোন কঠোর পদক্ষেপ। এর আগে লোক দেখানো অভিযান চালালেও আটক করা হয়নি এসব অবৈধ গ্যাস সংযোগ প্রদানকারী ঠিকাদারদের। এ কারণেই দিনের পর দিন এভাবে অবৈধ গ্যাস সংযোগের পরিমাণ বেড়েই চলছে। ফলে একদিকে সরকার যেমন হারাচ্ছে কোটি কোটি টাকার রাজস্ব। তেমনি নিম্নমানের পাইপ দিয়ে এসব সংযোগ দেওয়ার কারণে ঝুঁকিতে পড়ছে সাধারণ মানুষ।

এ ব্যাপারে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন কোম্পানি জানায়, তারা ইতোমধ্যে কয়েক হাজার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করেছেন এবং তাদের উচ্ছেদ অভিযান অব্যাহত রয়েছে।






Related News

Olympic

পিরামিডের আকর্ষণে প্রচুর দর্শনার্থী আসছেন বাণিজ্যমেলায়

Share Button

বাংলা ফটো নিউজ : যাদের মিশরে গিয়ে পিরামিড দেখার সুযোগ নেই বাণিজ্যমেলায় তাদের সে সুযোগRead More

crp

সিআরপি-বাঁচতে শেখাকে ৫০ লাখ টাকা দিলেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান

Share Button

বাংলা ফটো নিউজ : পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন সংস্থা সেন্টার ফর দ্য রিহ্যাবিলিটেশন অফ দ্য প্যারালাইজড (সিআরপি)Read More

  • উৎপাদনে উৎসাহ বাড়ানোর লক্ষে আশুলিয়ায় শ্রমিকদের বনভোজন
  • সাভারে অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন করেছে তিতাস কর্তৃপক্ষ
  • সাভার কৃষি ব্যাংক শাখার ৬৪ কোটি টাকা লোপাটের তদন্তে দুদক
  • আশুলিয়ায় বেদে নারীদের তৈরি পোশাক বিক্রির শো-রুম উদ্বোধন
  • পেশীশক্তির কাছে জিম্মি ক্যাবল ব্যবসায়ী
  • কোকেন আটক : যুক্তরাষ্ট্রের পর বাংলাদেশের অবস্থান
  • সাভারে অবৈধ গ্যাস সংযোগের হিড়িক
  • দেশের উন্নয়নের মূল চালিকাশক্তি যুব সমাজ