জয়া আহসান আবারও ভারতীয় বাংলা সিনেমায়

joya
Share Button

বাংলা ফটো নিউজ : ভারতীয় বাংলা সিনেমা `রাজকাহিনী`র পর আবারও জয়া আহসানকে দেখা যাবে দেশভাগের সিনেমায়। ২০১১-১২ সালে সরকারি অনুদান পাওয়া সিনেমা ‘খাঁচা’য় কেন্দ্রিয় চরিত্রে অভিনয় করবেন তিনি।

হাসান আজিজুল হকের `খাঁচা` গল্প অবলম্বনে নির্মিতব্য সিনেমায় তাকে দেখা যাবে আজাদ আবুল কালামের বিপরীতে। সিনেমার পরিচালক আকরাম খান গ্লিটজকে বলেন, “সিনেমার প্রধান নারী চরিত্রে আমি শুরু থেকেই জয়ার কথাই ভাবছিলাম। কিন্তু জয়ার শিডিউল মেলা দুষ্কর ছিলো। জয়া ‘রাজকাহিনী’ নিয়ে ব্যস্ত হয়ে পড়ায় আমি বেশ চিন্তিতই ছিলাম। কিন্তু জয়া দেশে ফেরার পরই আমার ছবিতে অভিনয়ে রাজি হয়ে গেলো।”

আকরাম জানালেন, প্রথম লটে তার সিনেমার শুটিং হবে নড়াইলের বিভিন্ন লোকেশনে। ১৯৪৭ সালে দেশভাগের পর পূর্ব বঙ্গের হিন্দু পরিবারগুলোর ভারতে পাড়ি জমানোর গল্প নিয়ে এগিয়েছে সিনেমার কাহিনি। সিনেমাতে দেখা যাবে, অম্বুজাক্ষের পরিবার তাদের বসত-ভিটা বিক্রি করে দিয়ে ভারতে চলে যেতে চায়। ভারত থেকে আসা মুসলিম পরিবারগুলো অম্বুজাক্ষদের বাড়ি কিনতে এসে ফিরে যায়। অম্বুজাক্ষ স্বপ্ন দেখে,ভারতে গেলে তাদের আর্থ-সামাজিক অবস্থার উন্নতি হবে। সরোজিনী নানা প্রতিকূলতার মধ্যেও আগলে রাখে অম্বুজাক্ষের সংসার। দিনবদলের স্বপ্ন তার চোখে।
সিনেমাটিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন মামুনুর রশীদ, আতাউর রহমান, কায়েস চৌধুরী। অম্বুজাক্ষ এবং সরোজিনীর ছেলে অরুণের চরিত্রে অভিনয় করবে শিশুশিল্পী পিদিম। সিনেমাতে অতিথি চরিত্রে দেখা যাবে রাণী সরকারকে।
আকরাম খান জানালেন, রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাগরিকা জাহানের কণ্ঠে খালি গলায় থাকছে দুটি গান। তিনি আশা করছেন, ২০১৬ সালের এপ্রিলের মধ্যে সিনেমাটির কাজ শেষ করতে পারবেন। নাট্যনির্মাতা আকরাম খান ‘ঘাসফুল’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্র পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন।

জয়া আহসান এখন সাফিউদ্দিন সাফি পরিচালিত ‘পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনি-২’ সিনেমাতে শাকিব খানের বিপরীতে অভিনয় করছেন। পাশাপাশি চলছে ‘পুত্র’ সিনেমার শুটিং। এছাড়া তিনি চুক্তিবদ্ধ হয়েছেন মাহমুদ দিদার পরিচালিত সরকারি অনুদানের ছবি ‘বিউটি সার্কাস’-এ।

 






Related News

pori-home

সুচিত্রা সেনের লুকে পরীমনি

Share Button

বাংলা ফটো নিউজ : ফেসবুকে চিত্রনায়িকা পরীমনির একটি ছবি প্রকাশ করাকে ঘিরে দেশ জুড়ে যতRead More

bpn news mosharof

মোশাররফ-জুঁইর ঈদ সমাচার

Share Button

বেশ কয়েক বছর আগে স্ত্রী রোবেনা রেজা জুঁইর সঙ্গে একটি একক নাটকে অভিনয় করেছিলেন মোশাররফRead More

  • ঢাকায় আসছেন মাধুরী
  • জয়া আহসান আবারও ভারতীয় বাংলা সিনেমায়
  • বাহুবলী’র দিত্বীয় অংশের প্রস্তুতি
  • আমির খানের প্রেমে সানি লিওন!
  • ইত্যাদি এবার বিশ্বকবির কুঠিবাড়িতে
  • বলিউডের মুখোশ উন্মোচন করলেন কঙ্গনা
  • আলোচিত মম
  • প্রথম দিনেই ‘বজরঙ্গি’ ২৮ কোটি টাকা ব্যবসা