ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র শিক্ষার্থীদের বিনামূল্যে ল্যাপটপ বিতরণ

BPN computer
Share Button

বাংলা ফটো নিউজ (সাভার) : তথ্য প্রযুক্তির ক্রমবিকাশমান ধারার সাথে প্রতিটি শিক্ষার্থীকে যুগোপযোগী করে তুলতে এবং প্রতিযোগীতা মূলক চাকরি বাজারে দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে ‘একজন ছাত্র একটি ল্যাপটপ’ এ প্রকল্পের নিয়মিত কর্মসূচীর অংশ হিসাবে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র ২০০০ হাজার শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে ল্যাপটপ বিতরণ করা হয়েছে।

শনিবার দুপুরে সাভারের দত্তপাড়া এলাকায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র ক্যাম্পাসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে ল্যাপটপ বিতরণ করেন বাংলাদেশ বিশ্ববিদালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান ।

এসময় আরো উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাষ্ট্রিজ এর চেয়ারম্যান মোঃ সবুর খান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইউসুফ এম ইসলাম ।

পরে বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও এমিরিটাস অধাপক ড. এম লুৎফর রহমান একাডেমিক ও শিক্ষা কার্যক্রমে ল্যাপটপের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করার প্রত্যয়ে শিক্ষার্থীদের শপথবাক্য পাঠ করান।
প্রধান অতিথির বক্তব্যে ই্উজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান বলেন, প্রযুক্তি আজ শিক্ষা গ্রহণ ও প্রদানের অবিচ্ছেদ্য অংশ। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি কর্তৃপক্ষের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে ল্যাপটপ বিতরণের উদ্যোগ একটি সাহসী ও সময়োপযোগি পদক্ষেপ।

তিনি বলেন, বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহারের অন্যতম ঘোষনাই ছিল ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলা এবং সে লক্ষ্য পূরনে সরকার সফল হয়েছে।

তিনি আরো বলেন, এ ধরনের পদক্ষেপ গ্রহনের মাধ্যমে ভবিষ্যত প্রজন্মেকে প্রযুক্তি জ্ঞানে দক্ষ করে বাস্তব ও কর্মমুখী জীবনে বিদ্যমান বিভিন্ন সমস্যা সহজে সমাধান করতে উপযোগী করে তুলতে হবে।

উল্লেখ্য, সামার-২০১০ সেমিষ্টার থেকে ”ওয়ান স্টুডেন্ট ওয়ান ল্যাপটপ” কর্মসূচীর আওতায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ভর্তিকৃত সকল শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিনামূল্যে ল্যপটপ প্রদান করে আসছে। এরই ধারাবাহিকতায় আজ ২০০০ শিক্ষার্থীর হাতে ল্যাপটপ তুলে দেয়া হল। এ নিয়ে এ পর্যন্ত মোট বার হাজার শিক্ষার্থীকে বিনামূল্যে ল্যাপটপ প্রদান করা হয়েছে।

 






Related News

বাংলা ফটো নিউজ এ্যাড 1

সাভারে গনমাধ্যম কর্মিদের পাশে টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশন

Share Button

বাংলা ফটো নিউজ : সাভারে গনমাধ্যম কর্মিদের টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশন’র পক্ষ থেকে ল্যাপটপ প্রদান করাRead More

61117

গর্তের ভেতর আস্ত শহর! (ভিডিও সহ)

Share Button

বাংলা ফটো নিউজ : মাটির নিচে খনিজ পাথরের শহর কুবার পেডি। অস্ট্রেলিয়ার বিস্তীর্ণ মরুভূমি। এই মরুভূমিরRead More

  • দৈনিক সংগ্রাম, নয়া দিগন্ত ও দিগন্ত টিভিইউনিটকে ডিইউজে থেকে বহিষ্কার
  • বিপন্ন পেশার তালিকায় প্রিন্ট মিডিয়ার সাংবাদিক
  • অনলাইন পত্রিকা যে কারণে নিবন্ধনের আওতায় আনছে সরকার
  • সাভারে ভূমি ব্যবস্থাপনায় প্রযুক্তির ব্যবহার শুরু
  • ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র শিক্ষার্থীদের বিনামূল্যে ল্যাপটপ বিতরণ
  • বিকল্প উপায়ে দেশে ব্যবহার হচ্ছে ফেসবুক
  • অদ্ভুত এক গাছে ৪০ ধরনের ফল
  • নীরব ঘাতক ওয়াইফাই