ইউপি নির্বাচনের শেষ মুর্হুতে সাভারে চরম বেকায়দায় দুই বিএনপি প্রার্থী

IMG_1706
Share Button

বাংলা ফটো নিউজ (রায়হান আলী, সাভার) : শেষ মুর্হুতের প্রচার প্রচারণায় তুঙ্গে রয়েছে সাভারের বিভিন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনী এলাকা ।এদিকে সাভার উপজেলায় ‘সেয়ানে-সেয়ানে’ অবস্থানে থাকা আওয়ামী লীগ ও বিএনপি তাদের ‘শ্রেষ্ঠত্ব’ প্রতিষ্ঠায় উভয় দলের নেতা-কর্মীরা চালাচ্ছেন নানামুখি তৎপরতা । এছাড়াও এ নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থীরা সংগঠিতভাবে কাজ করলেও চরম বেকায়দায় রাখা হয়েছে  সাভার ও বিরুলিয়া এ দুটি ইউনিয়নের  বিএনপি দলীয়  দুই প্রার্থীকে।

এদিকে চলতি দফায় অনুষ্ঠিত হতে যাওয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে সহিংসতা-খুনোখুনি এড়াতে সারা দেশে ব্যাপক তৎপর রয়েছেন আওয়ামী লীগ।

তবে এ নির্বাচনে সাভার উপজেলার প্রায় সবকটি ইউনিয়নে প্রভাব বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপির কর্মী সমর্থকদের মাঝে সংঘর্ষ,মামলা ও হামলা সহ একাধিক হত্যার ঘটনা ঘটতে দেখা গেছে।

এছাড়াও প্রভাব বিস্তার নিয়ে অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে আওয়ামী লীগ প্রার্থীর কর্মী-সমর্থকরা বিএনপি প্রার্থীর কর্মী-সমর্থকদের ওপর একাধিক হামলার ঘটনা ঘটিয়েছেন বলে দাবী করেন সাবেক সাভার ই্উপি চেয়ারম্যান এবং চলতি নির্বাচনে বিএনপি দলীয় প্রার্থী গোলাম মোস্তফা।

ব্যাপক সহিংসতা, হানাহানি ও নানা অনিয়মের মধ্যে সাভার ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থীরা একচেটিয়া জয়ী হবেন। ভোটে জালিয়াতি ও অনিয়মের কারণে ইতিমধ্যে উপজেলার যে কয়টি ইউনিয়ন পরিষদে নির্বাচন হয়েছে তাতেও আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরাই নির্বাচিত হয়েছেন বলে অভিযোগের সাথে জানান তিনি।।

তবে চলমান নির্বাচনী সহিংসতা নিয়ে আওয়ামী লীগের শীর্ষ নেতারা “বাংলা ফটো নিউজ” কে জানিয়েছেন, নির্বাচনকে কেন্দ্র করে সহিংসতার ঘটনা অব্যাহত থাকলে প্রশ্নবিদ্ধ হয়ে উঠবে নির্বাচন পদ্ধতি। রাজনৈতিকভাবে সমালোচিত হবে আওয়ামী লীগ। একটা পর্যায়ে এসে সহিংসতার এসব ঘটনা আন্দোলনের ইস্যু হয়ে দাঁড়াবে।তাই বাকি নির্বাচনী শেষ ধাপগুলোতে যে কোনও মূল্যে সহিংসতা-খুনোখুনি এড়ানোর ব্যাপারে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকেও সজাগ ও সতর্ক থাকতে নির্দেশ দেওয়া হয়েছে।






Related News

kolki

ধামরাই নান্নার ইউনিয়ন পরিষদ এলাকায় হাত বাড়ালেই মিলছে মাদক

Share Button

ধামরাই উপজেলার নান্নার ইউনিয়নের বেশ কয়েকটি গ্রামে হাত বাড়ালেই পাওয়া যাচ্ছে মরণ নেশা মাদক। প্রতিদিনRead More

BPN ad

আশুলিয়ায় দুটি কারখানায় ব্যাতিক্রমধর্মী শ্রমিক প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত

Share Button

বাংলা ফটো নিউজ : শ্রমিকদের মাঝে সু-সম্পর্ক সৃষ্টির পাশাপাশি শিল্প প্রতিষ্ঠানে সুষ্ঠ কাজের পরিবেশ বজায়Read More

  • সাভারে সন্ত্রাসী হামলা ও পুলিশি নির্যাতনে অসহায় সাংবাদিক পরিবার
  • মতলব দক্ষিনে বাপ-বেটার ইয়াবা সেন্ডিকেট’র কবলে নারায়নপুর
  • সাভারে পুলিশ পিকআপ ভ্যান ও বাস-প্রাইভেটকার ত্রিমুখী সংঘর্ষে আহত ১৮
  • ইন্টার্নি চিকিৎসকদের কর্মবিরতি, চরম দুর্ভোগে এনাম মেডিকেল হাসপাতালের রোগীরা
  • সাভারে পুকুরে ডুবে স্কুল ছাত্রের মৃত্যু
  • আশুলিয়ায় এক গৃহবধুকে গলা ও দুই পা কেটে হত্যার চেষ্টা
  • আশুলিয়ায় ভুত আতঙ্কে দ্বিতীয় দিনেও শ্রমিক অসুস্থ হওয়ার বিষয়টি রহস্যজনক
  • আশুলিয়ায় পিকআপ ভ্যান চাপায় এক ট্রাফিক পুলিশ সদস্য নিহত