আশুলিয়ায় দুটি কারখানায় ব্যাতিক্রমধর্মী শ্রমিক প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত

BPN ad
Share Button

বাংলা ফটো নিউজ : শ্রমিকদের মাঝে সু-সম্পর্ক সৃষ্টির পাশাপাশি শিল্প প্রতিষ্ঠানে সুষ্ঠ কাজের পরিবেশ বজায় রাখতে সাভারের আশুলিয়ায় দুটি তৈরি পোশাক কারখানায় দ্বিতীয় বারের মত ব্যাতিক্রমধর্মী শ্রমিক প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার সকালে আশুলিয়ার কাঠগড়া এলাকায় টেক্সটাউন গ্রæপের টেক্সটাউন লিমিটেড ও অরনেট নীট গার্মেন্টস ইন্ডাষ্ট্রিজ লিমিটেড কারখানায় এ ব্যতিক্রমধর্মী শ্রমিক প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত হয়। আইনশৃক্সখলা বাহিনীর সদস্যদের উপস্থিতিতে প্রায় কয়েক ঘন্টার কঠোর নিরাপত্তায় আনন্দঘন পরিবেশে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ চলাকালে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা ভোটকেন্দ্রগুলো পরিদর্শন করেন।

এ ব্যাপারে টেক্সটাউন লিমিটেড ও অরনেট নীট গার্মেন্টস ইন্ডাষ্ট্রিজ লিমিটেড কারখানার উপ-মহাব্যবস্থাপক (মানব সম্পদ ও প্রশাসন ) নুরশেদ আলম জানান ব্যতিক্রমধর্মী এ নির্বাচনে শিল্প প্রতিষ্ঠানে কর্মরত ২৪’শ জন শ্রমিক তাদের পছন্দের প্রার্থীদেরকে ভোট দেন। তাদের ভোটে টেক্সটাউন লিমিটেড এ ১০ জন ও অরনেট নীট গার্মেন্টস ইন্ডাষ্ট্রিজ লিমিটেড এ ৬ জন শ্রমিক প্রতিনিধি নির্বাচিত হন। নির্বাচনে মোট প্রার্থী ছিলো প্রায় ৩১ জন। ভোট গ্রহন শেষে বিজয়ীদের নাম ঘোষনা করেন কারখানা কতৃপক্ষ। নির্বাচিত ওই ১৬ জন প্রতিষ্ঠানে কর্মরত সকল শ্রমিকদের সুযোগ-সুবিধা নিয়ে মালিক পক্ষের সঙ্গে আলোপ-আলোচনা করবেন। নির্বাচনে ১৬ জন বিজয়ীদের মধ্যে থেকে মালিক পক্ষ ২ জনকে দু’এক দিনের মধ্যে সহ-সভাপতি হিসেবে নিয়োগ দিবেন।

গার্মেন্টস কর্তৃপক্ষ জানায়, মালিকপক্ষ ও শ্রমিকদের মধ্যে সুসম্পর্ক বজায় রাখার লক্ষ্যেই দ্বিতীয় বারের মত কারখানায় এই ব্যতিক্রমধর্মী নির্বাচনের আয়োজন করা হয়েছে।

নির্বাচনে এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন টেক্সটাউন লিমিটেড ও অরনেট নীট গার্মেন্টস ইন্ডাষ্ট্রিজ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক আনোয়ার হোসেন, উপ-মহাব্যবস্থাপক (মানব সম্পদ ও প্রশাসন ) নুরশেদ আলম,উপ-মহাব্যবস্থাপক (লজিষ্টিক ও অপারেশন) ফরিদুল হাসান,সহ মহাব্যবস্থাপক (সাপোর্ট) লোকমান হোসেনসহ আরো অনেকে।






Related News

kolki

ধামরাই নান্নার ইউনিয়ন পরিষদ এলাকায় হাত বাড়ালেই মিলছে মাদক

Share Button

ধামরাই উপজেলার নান্নার ইউনিয়নের বেশ কয়েকটি গ্রামে হাত বাড়ালেই পাওয়া যাচ্ছে মরণ নেশা মাদক। প্রতিদিনRead More

BPN ad

আশুলিয়ায় দুটি কারখানায় ব্যাতিক্রমধর্মী শ্রমিক প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত

Share Button

বাংলা ফটো নিউজ : শ্রমিকদের মাঝে সু-সম্পর্ক সৃষ্টির পাশাপাশি শিল্প প্রতিষ্ঠানে সুষ্ঠ কাজের পরিবেশ বজায়Read More

  • সাভারে সন্ত্রাসী হামলা ও পুলিশি নির্যাতনে অসহায় সাংবাদিক পরিবার
  • মতলব দক্ষিনে বাপ-বেটার ইয়াবা সেন্ডিকেট’র কবলে নারায়নপুর
  • সাভারে পুলিশ পিকআপ ভ্যান ও বাস-প্রাইভেটকার ত্রিমুখী সংঘর্ষে আহত ১৮
  • ইন্টার্নি চিকিৎসকদের কর্মবিরতি, চরম দুর্ভোগে এনাম মেডিকেল হাসপাতালের রোগীরা
  • সাভারে পুকুরে ডুবে স্কুল ছাত্রের মৃত্যু
  • আশুলিয়ায় এক গৃহবধুকে গলা ও দুই পা কেটে হত্যার চেষ্টা
  • আশুলিয়ায় ভুত আতঙ্কে দ্বিতীয় দিনেও শ্রমিক অসুস্থ হওয়ার বিষয়টি রহস্যজনক
  • আশুলিয়ায় পিকআপ ভ্যান চাপায় এক ট্রাফিক পুলিশ সদস্য নিহত