\ ৪৯ বাংলাদেশী লিবিয়ার কারাগার থেকে দেশে ফিরেছেন | Bangla Photo News
Saturday , October 20 2018
Homeঅন্যান্য৪৯ বাংলাদেশী লিবিয়ার কারাগার থেকে দেশে ফিরেছেন
৪৯ বাংলাদেশী লিবিয়ার কারাগার থেকে দেশে ফিরেছেন

৪৯ বাংলাদেশী লিবিয়ার কারাগার থেকে দেশে ফিরেছেন

বাংলা ফটো নিউজ : যুদ্ধবিধ্বস্ত লিবিয়ার কারাগারে দীর্ঘদিন ধরে আটক ৪৭ হতভাগ্য বাংলাদেশীকে দেশে ফিরিয়ে আনা হয়েছে। বৃহস্পতিবার ভোরে লিবিয়ার ত্রিপোলী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে আসা একটি ফ্লাইটে তারা ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরন করেন। তার আগেই তাদের নেয়ার জন্য স্বজনরা বিমানবন্দরে উপস্থিত হন। এসময় কেউ কেউ আপনজনদের কাছে পেয়ে কান্নায় ভেঙ্গে পড়েন।

বৃহস্পতিবার বিকেলে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবাসী কল্যাণ ডেস্কের সহকারী পরিচালক মো. তানভির হোসেন নয়া দিগন্তকে বলেন, আজ বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টার দিকে লিবিয়ার কারাগারে বন্দী বাংলাদেশীদের মধ্যে থেকে ৪৭ জন (টিকে-৭১২) একটি ফ্লাইটে দেশে ফিরে এসেছেন।

আন্তজার্তিক অভিবাসী সংস্থা আইওএম’র হস্তক্ষেপে তারা দেশে ফিরেছেন জানিয়ে তিনি বলেন, তাদের প্রত্যেকের হাতে ওই সংস্থার পক্ষ থেকে নগদ ৪ হাজার ৯০০ টাকা করে দেয়া হয়েছে। ওই কারাগারে আটক আরো ২০ বাংলাদেশী শুক্রবার লিবিয়া থেকে দেশে ফিরবেন বলে তিনি জানান।

জানা যায়, যারা দেশে ফিরেছেন তারা দুই দেশের দালালদের প্রলোভনে পড়ে নানাভাবে দেশটিতে গিয়ে পুলিশের হাতে ধরা পড়েন। পরবর্তীতে তাদের কারাগারে পাঠানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*