\ জীবাণু ও রাসায়নিক অস্ত্রের পরীক্ষা : আমেরিকাকে রাশিয়ার হুঁশিয়ারি | Bangla Photo News
Wednesday , December 19 2018
Homeআন্তর্জাতিকজীবাণু ও রাসায়নিক অস্ত্রের পরীক্ষা : আমেরিকাকে রাশিয়ার হুঁশিয়ারি
জীবাণু ও রাসায়নিক অস্ত্রের পরীক্ষা : আমেরিকাকে রাশিয়ার হুঁশিয়ারি
A Terminal High Altitude Area Defense (THAAD) interceptor is launched during a successful intercept test, in this undated handout photo provided by the U.S. Department of Defense, Missile Defense Agency. THAAD provides the U.S. military a land-based, mobile capability to defend against short- and medium-range ballistic missiles, intercepting incoming missiles inside and outside the earth's atmosphere. REUTERS/U.S. Department of Defense, Missile Defense Agency/Handout via Reuters ATTENTION EDITORS - FOR EDITORIAL USE ONLY. NOT FOR SALE FOR MARKETING OR ADVERTISING CAMPAIGNS. THIS IMAGE HAS BEEN SUPPLIED BY A THIRD PARTY. IT IS DISTRIBUTED, EXACTLY AS RECEIVED BY REUTERS, AS A SERVICE TO CLIENTS - TM3EBAC0VPZ01

জীবাণু ও রাসায়নিক অস্ত্রের পরীক্ষা : আমেরিকাকে রাশিয়ার হুঁশিয়ারি

বাংলা ফটো নিউজ : জর্জিয়ায় জীবাণু ও রাসায়নিক অস্ত্রের পরীক্ষা চালানোর ব্যাপারে আমেরিকার কাছে ব্যাখ্যা চেয়েছে রাশিয়া। পদস্থ রুশ কর্মকর্তারা ওয়াশিংটনকে সতর্ক করে দিয়ে বলেছেন, রাশিয়ার সীমান্তের কাছে এ ধরনের পরীক্ষা-নিরীক্ষা সহ্য করা হবে না।

রাশিয়ার পরমাণু, জীবাণু ও রাসায়নিক অস্ত্র প্রতিরোধ বিষয়ক বাহিনীর কমান্ডার মেজর জেনারেল ইগোর কিরিল্লোভ রুশ বার্তা সংস্থা তাস’কে দেয়া এক সাক্ষাৎকারে বলেছেন, জর্জিয়ার অ্যালেক্সেইয়েভকা উপশহরের একটি পাবলিক হেলথ রিসার্চ সেন্টারে রাসায়নিক অস্ত্রের একটি গোপন ল্যাবরেটরি স্থাপন করেছে আমেরিকা।

কিরিল্লোভ প্রশ্ন করেন, ‘এ ধরনের ভয়ঙ্কর অস্ত্র কেন হেলথ রিসার্চ সেন্টারে রাখা হবে? আমরা এ ব্যাপারে জর্জিয়া ও আমেরিকার কাছ থেকে সুস্পষ্ট জবাব চাই।’

এই রুশ জেনারেল বলেন, ওই হেলথ সেন্টারে চিকিৎসা নেয়া বেশ কয়েকজন রোগী সেখানে বিভিন্ন ধরনের রাসায়নিক ও জীবাণু অস্ত্র নিয়ে গবেষণা করতে দেখেছেন। কিরিল্লোভ বলেন, মার্কিন সেনারা হয়তো হাল্কা ক্ষমতাসম্পন্ন এমন কিছু বিষাক্ত ক্যাপসুল তৈরির চেষ্টা করছে যেগুলোর ধ্বংস ক্ষমতা কম হলেও সুনির্দিষ্ট লক্ষ্যকে ঘায়েল করা সম্ভব।

রাশিয়ার এই সেনা কমান্ডার আরো বলেন, তার দেশের পাশাপাশি চীন সীমান্তে নিষিদ্ধ অস্ত্রের এ ধরনের বেশ কয়েকটি গবেষণাগার স্থাপন করেছে আমেরিকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*