\ সাভারে ফুটওভার ব্রিজ নির্মাণ কাজ বন্ধের প্রতিবাদে বিক্ষোভ | Bangla Photo News
Saturday , October 20 2018
Homeলীড নিউজসাভারে ফুটওভার ব্রিজ নির্মাণ কাজ বন্ধের প্রতিবাদে বিক্ষোভ
সাভারে ফুটওভার ব্রিজ নির্মাণ কাজ বন্ধের প্রতিবাদে বিক্ষোভ

সাভারে ফুটওভার ব্রিজ নির্মাণ কাজ বন্ধের প্রতিবাদে বিক্ষোভ

বাংলা ফটো নিউজ : সাভারে একটি ফুটওভার ব্রিজ নির্মাণে বাধা ও কাজ বন্ধের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসীরা।আজ রোববার (৭ অক্টোবর) দুপুরে সাভারে ঢাকা-আরিচা মহাসড়কের রেডিও কলোনি বাসস্ট্যান্ডে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল কর্মসূচি পালিত হয়।

এ কর্মসূচিতে রেডিও কলোনি মডেল স্কুলের ব্যানারে প্রধান শিক্ষক এইচ এম শাহ আলম মিয়ার নেতৃত্বে বিভিন্ন স্কুল-কলেজের কয়েক হাজার শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসীরা অংশ নেন।

এ সময় অবিলম্বে যথাস্থানে ফুটওভার ব্রিজটি নির্মাণকাজ শুরু করে চক্রান্তকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান বিক্ষোভকারীরা।

ওই স্কুলের প্রধানশিক্ষক এইচ এম শাহ আলম মিয়া বলেন, ব্যস্ততম ঢাকা-আরিচা মহাসড়কে পারাপারের সময় অনেক পথচারীসহ শিক্ষার্থী এবং অভিভাবকরা দুর্ঘটনার শিকার হয়। এজন্য দীর্ঘদিন ধরে আমরা একটি ফুটওভার ব্রিজের দাবি জানিয়ে আসছিলাম।

প্রধানমন্ত্রী আমাদের দাবি বিষয়ে অবগত হওয়ার পর কিছুদিন আগে সেটির নির্মাণ কাজ শুরু হয়। এরই মধ্যে একটি কারখানার কিছু চক্রান্তকারী ফুটওভার ব্রিজটির নির্মাণ কাজে বাধা দিচ্ছেন। আমরা চাই সরকার এ বিষয়ে দ্রুত পদক্ষেপ গ্রহণ করে সেটি যথাস্থানে নির্মাণ শুরু করবেন।

ওই স্কুলের সহকারী শিক্ষক একেএম নিজাম উদ্দিন বলেন, আমার শিশু সন্তানটি রাতের বেলায় আমাকে ছাড়া ঘুমাতো না। রাতে দেরি করে বাসায় গেলে আমাকে তার কাছে জবাবদিহি করতে হতো। স্কুলের প্রথম শ্রেণিতে পড়ুয়া ছেলে নিবিড় এই সড়কে পার হওয়ার সময় সড়ক দুর্ঘটনায় মারা যায়। আমি এ বিচার কার কাছে চাইবো? দীর্ঘ আন্দোলন ও দাবির পরিপ্রেক্ষিতে ফুটওভার ব্রিজ নির্মাণের উদ্যোগ নিয়েছে সরকার তাতে আমরা ধন্য।

অবিলম্বে যথাস্থানে ব্রিজের নির্মাণ কার শুরু করা না হলে প্রয়োজনে ওই কারখানাকে এই এলাকা ছেড়ে চলে যাওয়ার ব্যবস্থা করা হবে।

এদিকে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল চলাকালীন সময় উত্তেজিত শিক্ষার্থীরা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধের চেষ্টা করলে কর্তব্যরত পুলিশ সদস্যরা তাদেরকে সরিয়ে দেয়। পরে শিক্ষার্থীরা মিছিল নিয়ে স্কুলের মাঠে ঢুকে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*