\ হাসপাতাল থেকে ছাড়া পেলেন সাকিব | Bangla Photo News
Wednesday , December 19 2018
Homeখেলাধুলাহাসপাতাল থেকে ছাড়া পেলেন সাকিব
হাসপাতাল থেকে ছাড়া পেলেন সাকিব

হাসপাতাল থেকে ছাড়া পেলেন সাকিব

বাংলা ফটো নিউজ : মারাত্মক ইনজুরি থেকে উন্নতির পথেই আছেন বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। অস্ট্রেলিয়ার মেলবোর্নের যে হাসপাতালটিতে তিনি ভর্তি ছিলেন, আজ শুক্রবার স্থানীয় সময় দুপুরে তাকে রিলিজ দেওয়া হয়েছে। তবে তার দেশে ফেরা এখনও অনিশ্চিত। আপাতত মেলবোর্নে এক বন্ধুর বাসায় থাকছেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক।

চলতি বছরের জানুয়ারিতে ঘরের মাঠে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজে বাম হাতের কনিষ্ঠা আঙুলে চোট পেয়েছিলেন সাকিব। সেই চোট থেকে পুরোপুরি না সেরেই কয়েকটি সিরিজ খেলে ফেলেন। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে পুরোপুরি চোটমুক্তির জন্য অপারেশন করাতে চেয়েছিলেন। কিন্তু বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের ইচ্ছা এবং ফিজিও থিহান চন্দ্রমোহনের সবুজ সংকেত পেয়ে সাকিব খেলতে যান এশিয়া কাপে। এই খেলতে যাওয়াই কাল হয়ে দাঁড়ায় তার জন্য।

ইনজুরিগ্রস্ত আঙুলে বাজে ধরণের ইনফেকশন নিয়ে এশিয়া কাপের মাঝপথেই দুবাই থেকে দেশে ফিরে আসেন সাকিব। ইচ্ছা ছিল পরেরদিন যুক্তরাষ্ট্রে যাওয়ার। কিন্তু সেদিন সকালে আঙুলের অবস্থা ভয়াবহ রূপ নেয়। ফুলে ঢোল হয়ে যাওয়ার পাশাপাশি ছিল প্রচণ্ড ব্যথা। রাজধানীর একটি হাসপাতালে এলে ডাক্তাররা দেখে আঁতকে উঠেন। তারা বলেন, আরেকটু দেরি হলে হাতটাই হয়তো হারাতে হতো সাকিবকে! প্রচুর পুঁজ বের করা হয় সাকিবের হাত থেকে।

আঙুলের জরুরি অবস্থা খানিকটা সামাল দেওয়ার পর শুক্রবার ০৫ অক্টোবর সাকিব মেলবোর্নে যান সংক্রমণের চিকিৎসা করাতে। এরপর থেকে সেখানকার এক হাসপাতাল ভর্তি ছিলেন। পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট সব ভালো পাওয়া গেলেও মেলবোর্নের চিকিৎসকেরা জানিয়েছেন, বাঁ হাতের কনিষ্ঠা আঙুলের অস্ত্রোপচার আগামী অন্তত ছয় মাসের মধ্যে করা যাবে না। তবে সংক্রমণ সেরে গেলে শুরু করতে পারবেন খেলা। তাতে নতুন করে ব্যথা অনুভব করলে অবশ্য খেলা বন্ধ করে অস্ত্রোপচারের প্রস্তুতি নিতে হবে সাকিবকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*