\ কোটি টাকা জেতার এসএমএস প্রতারণা থেকে সাবধান! | Bangla Photo News
Friday , November 16 2018
Homeঅন্যান্যকোটি টাকা জেতার এসএমএস প্রতারণা থেকে সাবধান!
কোটি টাকা জেতার এসএমএস প্রতারণা থেকে সাবধান!

কোটি টাকা জেতার এসএমএস প্রতারণা থেকে সাবধান!

বাংলা ফটো নিউজ : লটারিতে কোকাকোলা কোম্পানি থেকে লাখ পাউন্ড জেতার এসএমএস অনেকেই মোবাইলে পেয়ে থাকেন। নিজস্ব ব্যাংক অ্যাকাউন্টের অর্থ মুক্তহস্তে দানের ই-মেইল পাননি, এমন মানুষের সংখ্যাও কম নয়।

এসব এসএমএস বা ই-মেইলে গ্রাহকের নাম, বাবা-মায়ের নাম, ঠিকানা, ফোন নম্বর ও জন্ম তারিখ চাওয়া হয়। টাকার লোভে অনেকেই ফিরতি এসএমএস পাঠান। ভয়াবহ সত্য হলো যে, এসব তথ্য দিয়ে যে কেউ চাইলে আপনার ব্যাংক অ্যাকাউন্ট খালি করে দিতে পারে।

আজ রোববার (১৪ অক্টোবর) সকালে সাভার প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মোঃ রওশন আলীর মোবাইলে একটি ম্যাসেজ আসে। ম্যাসেজে লেখা ছিল, ‘যুক্তরাজ্যের কোকা-কোলা কোম্পানির লটারি ২০১৮ আপনার মোবাইল নম্বরটি ৫০০ হাজার পাউন্ড জিতেছে। পুরস্কারের অর্থগ্রহণের জন্য আপনার নাম, জন্ম তারিখ, মোবাইল নম্বর উল্লেখিত ই-মেইলে পাঠান। ই-মেইল- cokdraw1@hotmail.com

এ ধরনের এসএমএস সম্পর্কে সাইবার বিশেষজ্ঞরা বলেন, এটি সম্পূর্ণভাবে মিথ্যা ও প্রহসনমূলক এসএমএস। এ ধরনের তথ্য এসএমএস ও ই-মেইলের মাধ্যমে দিয়ে গ্রাহকদের কাছ থেকে কিছু ব্যক্তিগত তথ্য হাতিয়ে নেয়া হয়। সেসব তথ্য নিয়ে প্রতারকরা নানা ধরনের ব্যবসায় করে। অনেক সময় গ্রাহককে ব্ল্যাকমেইল করে তার কাছ থেকে অর্থও হাতিয়ে নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*