\ সাভারে প্রতিবন্ধী ও বেদে সম্প্রদায়ের মধ্যে চেক বিতরণ | Bangla Photo News
Friday , November 16 2018
Homeলীড নিউজসাভারে প্রতিবন্ধী ও বেদে সম্প্রদায়ের মধ্যে চেক বিতরণ
সাভারে প্রতিবন্ধী ও বেদে সম্প্রদায়ের মধ্যে চেক বিতরণ

সাভারে প্রতিবন্ধী ও বেদে সম্প্রদায়ের মধ্যে চেক বিতরণ

বাংলা ফটো নিউজ : সাভারে প্রতিবন্ধী, বেদে ও অনগ্রসর শিক্ষার্থীদের মধ্যে উপবৃত্তির চেক বিতরণ এবং মাদক, বাল্যবিয়ে, সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতি বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।এ সময় উপজেলার বিভিন্ন স্থান থেকে আসা ১৬৮ জন প্রতিবন্ধী ও বেদে সম্প্রদায়ের ১২১ ব্যক্তিকে এ চেক দেওয়া হয়।আজ সোমবার (১৫ অক্টোবর) দুপুরে সাভার উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ রাসেল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন ঢাকা জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিনি আকতার উর্মি, ভাইস চেয়ারম্যান (মহিলা) ও প্যানেল চেয়ারম্যান-২ সাভার উপজেলা পরিষদ।

প্রধান অতিথির বক্তব্যে ঢাকা জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান বলেন, সমাজে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য সরকার অনেক আন্তরিক। সামাজিক নিরাপত্তার অংশ হিসেবে পিছিয়ে পড়া জনগোষ্ঠী ও তাদের ভবিষ্যৎ প্রজন্মকে এগিয়ে নিতে সরকার বিভিন্ন ধরনের উন্নয়ন পরিকল্পনা গ্রহণ এবং আর্থিক সহায়তা দেওয়া হচ্ছে। ইতোমধ্যে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, মুক্তিযোদ্ধা ভাতাসহ বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

তিনি বলেন, আপনারা সরকারি সহায়তা কাজে লাগিয়ে নিজের ভাগ্য পরিবর্তন করুন। তাহলে সমাজ ও দেশের উন্নয়ন হবে।

এর আগে সাভার উপজেলার পৃথক একটি অনুষ্ঠানে যোগ দিয়ে সরকারি কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সুধী সমাজ ও সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান।

এ সময় তিনি জলাবদ্ধতা, পরিবেশ দূষণ, জমির রেকর্ড সংশোধন, নিরাপদ সড়ক ও আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ ও শিক্ষা ব্যবস্থা নিয়ে উপস্থিত ব্যক্তিবর্গের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কামরুন্নার, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তাবসিরা লিজা, সমাজসেবা কর্মকর্তা মো. জিয়াউর রহমান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*