\ সরকার টানা ক্ষমতায় থাকায় দেশ উন্নয়নের পথে এগিয়েছে: প্রধানমন্ত্রী | Bangla Photo News
Friday , November 16 2018
Homeজাতীয়সরকার টানা ক্ষমতায় থাকায় দেশ উন্নয়নের পথে এগিয়েছে: প্রধানমন্ত্রী
সরকার টানা ক্ষমতায় থাকায় দেশ উন্নয়নের পথে এগিয়েছে: প্রধানমন্ত্রী

সরকার টানা ক্ষমতায় থাকায় দেশ উন্নয়নের পথে এগিয়েছে: প্রধানমন্ত্রী

বাংলা ফটো নিউজ : আওয়ামী লীগ সরকার টানা ক্ষমতায় থাকায় দেশ আর্থ-সামাজিকভাবে উন্নয়নের পথে এগিয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (৬ নভেম্বর) সকালে নিজ কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাভারের চামড়া শিল্পনগরীসহ তিনটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করে একথা বলেন তিনি।

এসময় আগামীবার ক্ষমতায় আসলে উত্তরবঙ্গ একটি চামড়া শিল্প নগরী গড়ে তোলার ঘোষণা দেন প্রধানমন্ত্রী ।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মুন্সিগঞ্জ, সিরাজগঞ্জ এবং সাভারে ভিডিও কনফারেন্সের মাধ্যমে স্থানীয় জনসাধারণ, প্রশাসন ও প্রকল্পের শ্রমিকদের সঙ্গে মতবিনিময় করেন। এসময় তিনি বলেন, সরকারের বিভিন্ন মেয়াদী পরিকল্পনার সুফল পাচ্ছে দেশের মানুষ। বর্তমানে দারিদ্রের হার কমাসহ বিভিন্ন সূচকে উন্নত হয়েছে দেশ। সরকারের নেয়া নানা প্রকল্পে কর্মসংস্থান হওয়ার পাশাপাশি রপ্তানি খাতের জন্য বড় সুযোগ সৃষ্টি হয়েছে বলে জানান সরকার প্রধান।

দেশের চামড়া শিল্পের সম্ভাবনার কথা উল্লেখ্য করে প্রধানমন্ত্রী এ খাতের শ্রমিকদের ট্রেনিংয়ের জন্য ব্যবস্থা করার নির্দেশ দেন। সেই সঙ্গে কারখানা নির্মাণে কোন মতেই পরিবেশ দূষণ না হয় সেই বিষয়ে যথাযথ ব্যবস্থা নেয়া আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘একটানা ২০০৯ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত আমরা রাষ্ট্র পরিচালনা করি। যার ফলে বাংলাদেশ আর্থ-সামাজিকভাবে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছি। বাংলাদেশ আজকে বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃতি পাচ্ছে। মানুষের জীবন মান উন্নত হচ্ছে। এটাই আমরা চাই। সেদিকে লক্ষ্য রেখেই আমরা সারা বাংলাদেশে ১০০টা শিল্পাঞ্চল গড়ে তুলছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*