\ এবার সিরিজে ফেরার লড়াই বাংলাদেশের | Bangla Photo News
Sunday , January 19 2020
Homeখেলাধুলাএবার সিরিজে ফেরার লড়াই বাংলাদেশের
এবার সিরিজে ফেরার লড়াই বাংলাদেশের

এবার সিরিজে ফেরার লড়াই বাংলাদেশের

বাংলা ফটো নিউজ : সর্বশেষ জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্টে হোয়াইটওয়াশ হয়েছিল বাংলাদেশ। তবে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ক্যারিবীয়দের হারিয়ে স্বস্তি নিয়ে দেশে ফিরেছিল তারা। গত নভেম্বর থেকে শুরু হওয়া ওয়েস্ট ইন্ডিজ সিরিজে এবার স্বাগতিক বাংলাদেশ। যথারীতি টেস্টে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করে প্রতিশোধ নিয়েছে তারা। অবশ্য ওয়ানডে সিরিজে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছিল ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ও তৃতীয় ম্যাচে জয় পেয়ে ওয়ানডে সিরিজেও জিতেছে টাইগাররা। তবে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ঝড়ো ব্যাটিংয়ে দুর্দান্ত জয় তুলে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। আজ বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) মিরপুরে সমতার লড়াইয়ে মাঠে নামবে ১-০ ম্যাচে তিন ম্যাচ সিরিজে পিছিয়ে থাকা স্বাগতিক বাংলাদেশ।

শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে কারা খেলবেন, সেই ব্যাপারে নানারকম গুঞ্জন শোনা গেছে। প্রথম টি-টোয়েন্টিতে টসে জিতে ব্যাটিংয়ে নেমে একাই লড়েছেন সাকিব। সবার ব্যর্থতার আরো বেশি চোখে পড়েছে ক্যারিবীয়দের ছক্কার ঝড়ে বল মাঠের বাইরে যাওয়ায়। সে ক্ষেত্রে রুবেল হোসেন দলে আসতে পারেন আবু হায়দার রনির পরিবর্তে। তবে অপরিবর্তিত দল নিয়েই মাঠে নামার বেশি সম্ভাবনা রয়েছে বাংলাদেশের।

মিরপুরে টি-টোয়েন্টিতে প্রথম ব্যাটিং ইনিংসের গড় রান ১৪৮ এবং দ্বিতীয় ইনিংসে ১২৭। বাংলাদেশের বিপক্ষে এই মাঠেই নিউজিল্যান্ড খেলেছিল ২০৪ রানের ইনিংস। সর্বোচ্চ ১৯৪ রান তাড়া করে বাংলাদেশের বিপক্ষে জয় পেয়েছিল শ্রীলঙ্কা। তবে টাইগাররা এই মাঠে আফগানিস্তানকে মাত্র ৭২ রানে অল আউট করেছিল।

সম্ভাব্য একাদশ : সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*