\ ঢাকা রেঞ্জের ডিআইজি হলেন হাবিবুর রহমান | Bangla Photo News
Thursday , July 18 2019
Homeঅন্যান্যঢাকা রেঞ্জের ডিআইজি হলেন হাবিবুর রহমান
ঢাকা রেঞ্জের ডিআইজি হলেন হাবিবুর রহমান

ঢাকা রেঞ্জের ডিআইজি হলেন হাবিবুর রহমান

বাংলা ফটো নিউজ : বাংলাদেশ পুলিশের দুই উপ-মহাপরিদর্শক (ডিআইজি) পদমর্যাদার কর্মকর্তাকে বদলি করা হয়েছে। বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপ-সচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়।

প্রজ্ঞাপনে জানানো হয়, অতিরিক্ত আইজিপি মোহাম্মদ শফিকুল ইসলামকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান করা হয়েছে, বাংলাদেশ পুলিশের বিশেষ শাখার (এসবি) উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মো. তওফিক মাহবুব চৌধুরীকে বাংলাদেশ পুলিশ অধিদপ্তরের ডিআইজি হিসেবে বদলি করা হয়েছে, নৌপুলিশের ডিআইজি শেখ মোহাম্মদ মারুফ হাসানকে ঢাকার পুলিশ স্টাফ কলেজের রেক্টর পদে অতিরিক্ত আইজিপির চলতি দায়িত্ব দেওয়া হয়েছে, ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আবদুল্লাহ আল মামুনকে পুলিশ সদর দফতরে অতিরিক্ত আইজিপির চলতি দায়িত্ব দেওয়া হয়েছে, পুলিশ সদর দফতরের ডিআইজি ব্যারিস্টার মাহবুবুর রহমানকে হাইওয়ে পুলিশের প্রধান হিসেবে অতিরিক্ত আইজিপির চলতি দায়িত্ব দেওয়া হয়েছে। আর পুলিশ অধিদপ্তরের ডিআইজি মো. হাবিবুর রহমানকে ঢাকা রেঞ্জের ডিআইজি হিসেবে বদলি করা হয়েছে।

বাংলাদেশ পুলিশের ডিআইজি হাবিবুর রহমান গোপালগঞ্জের চন্দ্র দিঘলিয়া গ্রামে ১৯৬৭ সালে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ১৭তম বিসিএস এর এই কর্মকর্তা সেবার ব্রত নিয়ে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে সর্বপ্রথম বাংলাদেশ পুলিশে যোগদান করেন। কর্মক্ষেত্রে সততা, নিষ্ঠা ও আন্তরিকতার জন্য তিনি তিনবার বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) এবং দু’বার রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) পেয়েছেন।

পেশাগত কাজের বাইরে তিনি একজন ক্রীড়া সংগঠক। বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক এবং এশিয়ান কাবাডি ফেডারেশনের সহ-সভাপতি হিসেবে সফলতার সাথে দ্বায়িত্ব পালন করে আসছেন কোমল স্বভাবের এই চৌকস পুলিশ কর্মকর্তা।

প্রসঙ্গত, মো. হাবিবুর রহমান ঢাকা জেলা পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*