\ সাভারে কৃত্রিম রক্ত মিশিয়ে গরুর মাংস বিক্রি | Bangla Photo News
Friday , May 29 2020
Homeলীড নিউজসাভারে কৃত্রিম রক্ত মিশিয়ে গরুর মাংস বিক্রি
সাভারে কৃত্রিম রক্ত মিশিয়ে গরুর মাংস বিক্রি

সাভারে কৃত্রিম রক্ত মিশিয়ে গরুর মাংস বিক্রি

বাংলা ফটো নিউজ ; পঁচা-বাসি মাংস তাজা করতে রং দিয়ে তৈরি কৃত্রিম রক্ত বানিয়ে তা মাখিয়ে নেন গুরুর মাংস ব্যবসায়ী আসাদুল ইসলাম। এরপর সেই মাংস তাজা দেখিয়ে বিক্রি করেন ক্রেতাদের কাছে।আজ শুক্রবার দুপুরে সাভার বাজার বাসস্ট্যান্ডে দিলকুশা মার্কেটের সামনে ‘মিঠু মিয়ার গোস্ত বিতান’ মাংসের দোকানে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: মঞ্জুর হোসেন। এসময় ভ্রাম্যমান আদালত বড় পলিব্যাগের ভিতরে সংরক্ষণ করে রাখা রং দিয়ে তৈরি করা কৃত্তিম ‘রক্ত’ জব্দ করে।এ কারণে ভ্রাম্যমান আদালত তাৎক্ষণিকভাবে মাংস ব্যবসায়ী আসাদুল ইসলাম মিঠুকে আটক করে। জিজ্ঞাসাবাদ করা হলে মিঠু মাংসে রং মিশানোর কথা স্বীকার করে। পরে আদালত তাকে ১০হাজার টাকা জরিমানা করে সর্তক করে দেন।

এসময় একাধিক ব্যক্তি নির্বাহী ম্যাজিষ্ট্রেটের সামনে অভিযোগ করে বলেন, দীর্ঘদিন ধরে এই মাংস ব্যবসায়ী পচা ও বাসী মাংসে রং মাখিয়ে টাটকা মাংস হিসেবে প্রদর্শন করে তা বিক্রি করে আসছিল। এছাড়া ওজনেরও কম দেয়ার অভিযোগ করে ক্রেতারা তার বিরুদ্ধে।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: মঞ্জুর হোসেন বলেন, জব্দকৃত রং পরীক্ষার জন্য পরীক্ষাগারে পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে। আর প্রাথমিক ভাবে মাংস ব্যবসায়ী মিঠুকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরীক্ষার রিপোর্ট আসলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ফজলে রাব্বি মন্ডল জানান, পশুর রক্ত হলে তা জমাট হয়ে যাবার কথা। কিন্তু প্রাথমিক পরীক্ষায় মনে হচ্ছে রক্তের সঙ্গে কেমিক্যাল মেশানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*