\ সুব্রত কাপ ফুটবলে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন বিকেএসপি’র প্রমিলা দল | Bangla Photo News
Tuesday , September 17 2019
Homeখেলাধুলাসুব্রত কাপ ফুটবলে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন বিকেএসপি’র প্রমিলা দল
সুব্রত কাপ ফুটবলে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন বিকেএসপি’র প্রমিলা দল

সুব্রত কাপ ফুটবলে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন বিকেএসপি’র প্রমিলা দল

বাংলা ফটো নিউজ : ভারতে অনুষ্ঠিত সুব্রত মুখার্জী কাপ অনূর্ধ্ব-১৭ আন্তর্জাতিক টুর্নামেন্ট-২০১৯ এ অপরাজিত হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেছে বিকেএসপি’র প্রমিলা ফুটবল দল।

বাংলাদেশ ক্রিড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) এর জনসংযোগ কর্মকতার্ মো. আশরাফুজ্জামান প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ৬ সেপ্টেম্বর দিল্লীর আম্বেদকার স্টেডিয়ামে অনুষ্ঠিত টুর্নামেন্টের ফাইনাল খেলায় বিকেএসপি ভারতের মনিপুরের নীলমনি ইংলিশ স্কুলকে ৪-০ গোলে পরাজিত করে এ গৌরব অর্জন করে। পুরো টুর্নামেন্ট জুরে বিকেএসপির মেয়েরা আদিপত্য বিস্তার করে খেলে। ফাইনালেও বিকেএসপি একচেটিয়া প্রাধান্য বিস্তার করে। খেলার প্রথমার্ধের পঞ্চম মিনিটে বিকেএসপি’র আকলিমা আক্তার দলের পক্ষে প্রথম গোল করে দলকে এগিয়ে নেয়।

১৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন এই আকলিমাই।দ্বিতীয়ার্ধে মনিপুর গোল পরিশোধের চেষ্টা করলে বিকেএসপি কাউন্টার এ্যাটাকে গোলের সংখ্যা বৃদ্ধি পায়। ৫৫ মিনিটে স্বপ্না রানী দলের পক্ষে ৩য় এবং ৫৮ মিনিটে আকলিমা নিজের তৃতীয় গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন।

বিকেএসপি’র মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ রাশীদুল হাসান প্রমিলা দলকে বিকেএসপি পরিবারের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

পুরস্কার প্রদান পর্বে টুর্নামেন্টে সেরা খেলোয়ারের পুরস্কার পান বিকেএসপির আফিয়েদা খন্দকার ও সেরা গোকিপারের পুরস্কার পান বিকেএসপির সুরুধানু কিশকু এবং সেরা কোচের পুরস্কার পান বিকেএসপি দলের কোচ জয়া চাকমা্।

বিকেএসপি গ্রুপ পর্যায়ের ১ম খেলায় ৩-২ গোলে এনসিসি দলকে পরাজিত করে শুভ সূচনা করে। ২য় খেলায় ৭-০ গোলে মধ্য প্রদেশকে এবং ৩য় খেলায় ৩-০ গোলে ত্রিপুরাকে পরাজিত করে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে নিশ্চিত করে। কোয়ার্টার ফাইনালে বিকেএসপি ৬-০ গোলে আফগানিস্তানকে এবং সেমিফাইনালে ৫-০ গোলে তামিলনাড়ুকে পরাজিত করে ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করে।
দলের মেনেজার ও কোচের দায়িত্বে আছেন যথাক্রমে উজ্জল চক্রবর্তী ও জয়া চাকমা। দলনেতার দায়িত্ব পালন করেন বিকেএসপি’র পরিচালক (প্রশাসন ও অর্থ) হাওলাদার মো. রকিবুল বারী। বিকেএসপি প্রমিলা দলটি সুব্রত কাপে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করেছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*