\ পদ ছাড়তে নারাজ জাবি উপাচার্য | Bangla Photo News
Monday , October 21 2019
Homeলীড নিউজপদ ছাড়তে নারাজ জাবি উপাচার্য
পদ ছাড়তে নারাজ জাবি উপাচার্য

পদ ছাড়তে নারাজ জাবি উপাচার্য

বাংলা ফটো নিউজ ; উন্নয়ন প্রকল্পে দুর্নীতির অভিযোগ এবং ছাত্রলীগের সঙ্গে কেলেঙ্কারি প্রকাশের পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের পদত্যাগের জোর দাবি উঠেছে। আগামী ১ অক্টোবরের মধ্যে তাকে পদত্যাগের আল্টিমেটাম দিয়েছেন দূর্নীতিবিরোধী আন্দোলনরত শিক্ষার্থীরা।

এমতাবস্থায় আন্দোলনকারীদের সঙ্গে আলোচনা শেষে ‘ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বা মহামান্য রাষ্ট্রপতি নির্দেশ দিলে সরে’ যাওয়ার কথা জানিয়েছেন জবি উপাচার্য। অন্যথায় ‘গালমন্দ খেয়েও থেকে যাওয়া’র কথা বলেছেন তিনি।

ফারজানা ইসলাম বলেন, আন্দোলনকারীদের দাবির বিষয়টি প্রধানমন্ত্রী ও ইউজিসিকে জানিয়েছি। অধ্যাদেশে নিজের বিরুদ্ধে নিজের তদন্ত কমিটি গঠন করার কথা বলা নেই। আন্দোলন দীর্ঘায়িত হলেও নির্দেশ না আসা পর্যন্ত দায়িত্ব পালন করে যাবো।

বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্পে দুর্নীতির অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, ৫শ টাকার বেশি আমি কখনো ঈদ সেলামি পাইনি। এতো টাকা (দুই কোটি) আমি কোত্থেকে দেব?

এর আগে বুধবার বিকেল সাড়ে ৪টা-সাড়ে ৭টা পর্যন্ত প্রশাসনের পক্ষে আন্দোলনকারীদের সঙ্গে
বৈঠক করেন উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। এ সময় উপ-উপাচার্য (শিক্ষা), কোষাধ্যক্ষ, ভারপ্রাপ্ত প্রক্টর, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার, বিশ্ববিদ্যালয়ের আইন কর্মকর্তাও অংশ নেন।

তবে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক আমির হোসেন এ বৈঠক বর্জন করেন। তিনি অভিযোগ করেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মঙ্গলবার রাতে চার ঘণ্টারও বেশি সময় তার মুঠোফোন অকার্যকার করেছিল।

প্রসঙ্গত, গত ৯ আগস্ট উপাচার্যের বাসভবনে শাখা ছাত্রলীগকে ‘ঈদ সালামি’ হিসেবে এক কোটি টাকা দেয়ার অভিযোগ ওঠে। এরপর ১৫ সেপ্টেম্বর রাতে ছাত্রলীগ নেতাদের ফাঁস হওয়া কল রেকর্ডে টাকা লেনদেনের ‘সত্যতা’ মিলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*