\ সাভারে ৯দিনব্যাপী আন্তর্জাতিক থিয়েটার উৎসব শুরু | Bangla Photo News
Friday , April 10 2020
Homeবিনোদনসাভারে ৯দিনব্যাপী আন্তর্জাতিক থিয়েটার উৎসব শুরু
সাভারে ৯দিনব্যাপী আন্তর্জাতিক থিয়েটার উৎসব শুরু

সাভারে ৯দিনব্যাপী আন্তর্জাতিক থিয়েটার উৎসব শুরু

বাংলা ফটো নিউজ : জাগরণী থিয়েটারের ২৫ বছর পূর্তিতে শুরু হয়েছে ৯ দিনব্যাপী আন্তর্জাতিক থিয়েটার উৎসব। সাভারের এনাম মেডিক্যাল কলেজ মিলনায়তনে শুক্রবার সন্ধ্যা রাতে এ উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান (এমপি)।

জাগরণী সম্মাননা উৎসবে সংবর্ধিত হয়েছেন নাট্যজন আবুল হায়াত, দিলারা জামান ও শর্মিলী আহমেদ। সাভার শিল্পকলা একাডেমি বাস্তবায়নের জোরালো দাবি তুলে ধরা হয় এই উৎসবে। জাগরণী থিয়েটারের রজত জয়ন্তী উপলক্ষে বাংলাদেশের ৯টি ও ভারতের পাঁচটি দল তাদের নাটক মঞ্চস্থ করবে। গতকাল উদ্বোধনী দিনে মঞ্চস্থ হয় জাগরণী থিয়েটারের প্রযোজনায় নৃত্যনাট্য ‘মহুয়া সুন্দরী’।

উৎসবের বিভিন্ন দিনে শহিদুজ্জামান সেলিম, রোজী সিদ্দিকী, আজিজুল হাকিম, জিনাত হাকিম, আফসানা মিমি, মুনিরা ইউসুফ মেমি, আজাদ আবুল কালাম, আব্দুল হালিম আজিজ, লুৎফর রহমান জর্জ, শামস সুমন, তানভিন সুইটি, আবু নাসের বেগ, প্রণব কুমার ঘোষ, নিরঞ্জন দাস, রওনক হাসান, তপন হাফিজ, ড. কিষান মোস্তফা, তপু খান, আজমল আমিন, অরূপ রায়, শাহেদুল ইসলাম শাহেদ, শচিন সরকার, নিরঞ্জন সরকার, শফিকুল আলম বাবুল প্রমুখকে সংবর্ধনা দেওয়া হবে। এ ছাড়া বিভিন্ন ক্যাটাগরিতে জাগরণী সেরা নাট্যকর্মী ২০১৯ ঘোষণা ও সম্মাননা প্রদান করা হবে।

গতকালের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ ও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমান, নাট্যব্যক্তিত্ব ঝুনা চৌধুরী, কামাল বায়েজীদ, আহমেদ গিয়াস, কাদের তালুকদার ও সালাউদ্দিন খান নঈম প্রমুখ।

৩১ জানুয়ারি সন্ধ্যায় একই মঞ্চে অনুষ্ঠিত হবে থিয়েটার বিষয়ক আন্তর্জাতিক সেমিনার। সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ভারতের নাট্য গবেষক ড. আশিষ গোস্বামী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*