\ সাভারে অনিয়মের অভিযোগে ৩টি হাসপাতাল সিলগালা | Bangla Photo News
Thursday , April 9 2020
Homeলীড নিউজসাভারে অনিয়মের অভিযোগে ৩টি হাসপাতাল সিলগালা
সাভারে অনিয়মের অভিযোগে ৩টি হাসপাতাল সিলগালা

সাভারে অনিয়মের অভিযোগে ৩টি হাসপাতাল সিলগালা

বাংলা ফটো নিউজ : সাভারে বিভিন্ন অনিয়মের অভিযোগে সাভারের ব্যাক্তি মালিকানাধীন ৩টি হাসপাতাল সিলগালা করে বন্ধ করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একইসাথে প্রতিষ্ঠানগুলোকে বিভিন্ন অংকের জরিমানা ও সতর্ক করা হয়। মঙ্গলবার সকালে এই অভিযান পরিচালনা করা হয়।

প্রতিষ্ঠানগুলো হলো, সাভারের পৌর এলাকা গেন্ডায় অবস্থিত ল্যাবস্টার হাসপাতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টার, নিউ লাইফ কেয়ার হাসপাতাল, কর্ণপাড়া এলাকার যমুনা ডিজিটাল হাসপাতাল। এর মধ্যে যমুনা ডিজিটাল হাসপাতাল বন্ধের পাশাপাশি নগদ ৫০ হাজার টাকা জরিমানা এবং ল্যাবস্টার হাসপাতাল কর্তৃপক্ষকে নগদ ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেন সাভার উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল্লাহ আল মাহফুজ। অভিযানে সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ সায়েমুল হুদা, সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার নুসরাত জাহান সাথী ও স্থানীয় থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

অভিযান শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল্লাহ আল মাহফুজ জানান, প্রতিষ্ঠানগুলো দীর্ঘদিন যাবত কোন প্রকার অনুমোদন ছাড়াই নিয়মনীতি উপক্ষো করে বিভিন্ন আবাসিক ভবনে হাসপাতাল খুলে রোগীদের সাথে প্রতারনা করে আসছিলো। এছাড়াও প্রতিষ্ঠানগুলোতে পর্যাপ্ত চিকিৎসক, নার্স ও অন্যান্য সরঞ্জামাদি নেই।

অপরদিকে যমুনা ডিজিটাল হাসপাতালের মালিক মোঃ আরিফ বিল্লাহ’র স্ত্রী চিকিৎসক না হয়েও রোগীদের ডিএনসি করাসহ বিভিন্ন গাইনী চিকিৎসা প্রদান করে যা অত্যন্ত ঝূকিপূর্ণ। এসব কারনে প্রতিষ্ঠানগুলোকে বন্ধ করে দেওয়ার পাশাপাশি দুটি প্রতিষ্ঠানকে মোট ৫৫ হাজার টাকা আর্থিক জরিমানা এবং সতর্ক করা হয়েছে।

এছাড়াও অভিযান চলাকালীন সাভারের বনগ্রাম ইউনিয়নে অবস্থিত সাসকো এনার্জি বিডি নামে একটি মবিল তৈরীর কারখানায় অভিযান চালিয়ে পরিবেশ দূষনসহ অনুমোদন ছাড়া ঝুকিপূর্ণভাবে কারখানা পরিচালনার অভিযোগে প্রতিষ্ঠানটি বন্ধ করে দেওয়ার পাশাপাশি প্রতিষ্ঠানটির ব্যবস্থাপক মোঃ আবু তালেবকে (৩০) এক মাসের কারাদন্ড প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*