\ প্লাস্টিকের ফুল আমদানী বন্ধে কৃষকদের মানবন্ধন | Bangla Photo News
Saturday , December 5 2020
Homeঅর্থনীতিপ্লাস্টিকের ফুল আমদানী বন্ধে কৃষকদের মানবন্ধন
প্লাস্টিকের ফুল আমদানী বন্ধে কৃষকদের মানবন্ধন

প্লাস্টিকের ফুল আমদানী বন্ধে কৃষকদের মানবন্ধন

বাংলা ফটো নিউজ : দেশে প্লাস্টিক ফুল আমদানী ও এর উৎপাদন বন্ধে মানববন্ধন করেছে সাভারের গোলাপ গ্রামের ফুল চাষীরা। সকালে (শনিবার) সাভার বাজার বাসস্টান্ডে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

সাভারের গোলাপ গ্রামের ফুলচাষীসহ প্রায় শতাধিক কাঁচা ফুল ব্যবসায়ী এই মানববন্ধনে অংশ নেয়।

মানববন্ধন থেকে বক্তারা বলেন, “দেশে বানিজ্যিকভাবে ফুল চাষ শুরু হয় ১৯৮৭ সালে। সেই থেকে ফুলচাষী ও ব্যবসায়ীদের অক্লান্ত পরিশ্রমের কারনে বর্তমানে ফুল শিল্পে বিপ্লব ঘটেছে। দেশে বর্তমানে অভ্যন্তরিন ফুলের বাজার বাৎসরিক প্রায় ১২০০ কোটি টাকার।”

বক্তারা বলেন, দেশের এই ফুল  শিল্পে প্র্র্রায় ৩০ লক্ষ মানুষের কর্মসংস্থান হলেও বর্তমানে বিভিন্ন দেশ থেকে প্লাস্টিকের ফুল আমদানীর কারনে এই শিল্প এখন হুমকির মুখে। এছাড়াও প্লাস্টিকের ফুল আমদানীর কারনে লোকসানের মুখে পড়তে হচ্ছে সাধারন চাষীদের। তাই অনতিবিলম্বে এই প্লাস্টিকের ফুল আমদানী বন্ধের আহ্বান জানান তারা।

গোলাপ গ্রামের ফুল চাষী ও ব্যবসায়ী আলমগীর হোসেন বলেন, আমি ৪ বছর আগেও ৬ বিঘা জমিতে ফুল চাষ করতাম। কিন্তু এখন ২ বিঘা জমিতে ফুল চাষ করছি। এর কারণ শুধুই প্লাস্টিকের  ফুল। এ ফুলের কারণে মানুষ এখন আর আমাদের উৎপাদিত ফুল ক্রয় করে না। আমরা প্লাস্টিকের ফুল নিয়ে অনেক বিপদে রয়েছি। আমার মত অনেক ফুল চাষীই এখন ফুল চাষ থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন। তাই প্লাস্টিকের ফুল বন্ধ করতে সরকারের কাছে জোড় দাবি জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*