\ দেশীয় পাখি সংরক্ষনে সাভার প্রেস ক্লাবে হাড়ি বাধা কর্মসূচি | Bangla Photo News
Friday , July 10 2020
Homeবিনোদনদেশীয় পাখি সংরক্ষনে সাভার প্রেস ক্লাবে হাড়ি বাধা কর্মসূচি
দেশীয় পাখি সংরক্ষনে সাভার প্রেস ক্লাবে হাড়ি বাধা কর্মসূচি

দেশীয় পাখি সংরক্ষনে সাভার প্রেস ক্লাবে হাড়ি বাধা কর্মসূচি

বাংলা ফটো নিউজ : কাক ডাকা ভোর থেকে সন্ধ্যার গোধুলী লগ্ন, একসময় থাকতো দেশীয় পাখিদের কিচির-মিচির শব্দে মুখরিত। কিন্তু সময়ের বিবর্তন আর  শহুরে যান্ত্রিক জীবনে ইট বালির উচু দালানের আড়ালে বর্তমান সময়ে হাড়িয়ে যেতে বসেছে সেই আমাদের সেইসব দেশীয় পাখিদের আনাগোনা আর মিষ্টি কিচির মিচির শব্দ।
নিরাপদ আশ্রয়ের অভাব, খাদ্য সংকটসহ যান্ত্রিক জীবনের নানা আধুনিকতার ছোবলে হাড়িয়ে গেছে বাঙ্গালীর প্রান জুড়ানো সেই সোনালী অতীত। যদিও আমাদের সামাজিক জীবন থেকে সেইসব মধুর অতীত হাড়িয়ে গেলেও হাড়িয়ে যায়নি বাঙ্গালীর হৃদয় থেকে।
আর তাই সেই সোনালী সময়কে হৃদয়ে ধারন করার পাশাপাশি মিষ্টি মধুর গান গেয়ে শোনানো আমাদের দেশিয় পাখি খানিকটা নিরাপদ আবাস সৃষ্টির লক্ষে সাভার প্রেস ক্লাবের পক্ষ থেকে নেওয়া হয়েছে ব্যতিক্রমি এক উদ্যোগ। সাভার প্রেস ক্লাব প্রাঙ্গনে শুরু হয়েছে গাছে গাছে হাড়ি বাধা কার্যক্রম, যেখানে ঘর খুজে পাবে দেশিয় পাখিরা, পাখির কলতানে মুখর থাকবে সাভার প্রেস ক্লাব প্রাঙ্গন।

আর সেই লক্ষে প্রায় শতাধিক রঙ্গিন হাড়ি সাভার প্রেস ক্লাব প্রাঙ্গন সহ এর আশেপাশের বিভিন্ন গাছে বাধা হয়েছে। রবিবার (০১ মার্চ) দিনভর চলে সাভার প্রেস ক্লাবের এই হাড়িবাধা কার্যক্রম।
এসময় সাভার প্রেস ক্লাবের সভপতি মোঃ নাজমুস সাকিব, সাধারন সম্পাদক গোবিন্দ আচার্য্য, সাংগঠনিক সম্পাদক মোঃ রওশন আলম, অর্থ সম্পাদক মোঃ তৌকির আহমেদ, ক্রীড়া ও সাস্কৃতিক সম্পাদক এস এ দুলালসহ অন্যান্য সাধারন সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*