\ সাভারে যত্রতত্র তৈরি মাস্ক ব্যবহারে করোনার ঝুঁকিতে সাধারণ মানুষ | Bangla Photo News
Friday , May 29 2020
Homeলীড নিউজসাভারে যত্রতত্র তৈরি মাস্ক ব্যবহারে করোনার ঝুঁকিতে সাধারণ মানুষ
সাভারে যত্রতত্র তৈরি মাস্ক ব্যবহারে করোনার ঝুঁকিতে সাধারণ মানুষ

সাভারে যত্রতত্র তৈরি মাস্ক ব্যবহারে করোনার ঝুঁকিতে সাধারণ মানুষ

বাংলা ফটো নিউজ : যত্রতত্র তৈরি হওয়া মাস্ক ব্যবহারে সাভারের সাধারণ মানুষ করোনার ঝুঁকিতে এবং তেমনি তাদের রয়েছে অন্য ভাইরাস সংক্রমণের আশংকাও। সড়কের পাশে একসময় নিত্যপ্রয়োজনীয় ছোটছোট নানা জিনিস বিক্রি করতেন হকাররা। বিশ্বজুড়ে করোনার প্রকোপ দেখা দেওয়ার পর তাদের পসরায় যোগ হয়েছে নতুন আইটেম।

মাস্ক ও গ্লাভসের নিরাপদ নিষ্পত্তির কথা বলা হলেও মানছেন না অনেকেই, এসব সুরক্ষাসামগ্রী থেকে করোনাভাইরাসে সংক্রমণের ঝুঁকি রয়েছে বলে মনে করছেন বিভিন্ন চিকিৎসক।

সাভার বাজার রোডের এক বিক্রেতা বলেন, এখন দোকান সব বন্ধ, আমাদের চলতে হবেনা? এ কারণেই আমরা কিছু কিছু মাল বিক্রি করছি। মানুষের সাহায্য হচ্ছে, আমরাও চলতে পারছি। তবে এগুলো নিরাপদ কিনা জানতে চাইলে বলে হ্যাঁ ভালো, ভালো না হইলে কি মানুষ কিনতো? উলটো প্রশ্ন ছুড়েন ওই বিক্রতা।

সাভার থানা রোডের আরেক বিক্রেতা জানান, করোনা থেকে বাচতে হাত-মাথা-মুখ সব ঢেকে রাখতে হয়। এখন এসব জিনিসের চাহিদাও অনেক। কিভাবে এসব সুরক্ষাসামগ্রী সংগ্রহ করেন জানতে চাইলে বলেন, বিভিন্ন জায়গা ও লোকের মাধ্যমে সংগ্রহ করেন।

এ বিষয়ে রুপসী বাংলা ফাউন্ডেশনের চেয়ারম্যান ডাঃ সাজিদ হাসান রানা বলেন, যত্রতত্র তৈরি মাস্ক ও অন্যান্য সুরক্ষা সামগ্রী অবশ্যই ঝুঁকিপূর্ণ। অস্বাস্থ্যকর পরিবেশে কিংবা আক্রান্ত কোনো ব্যক্তির সংস্পর্শে এসব তৈরি করা হয় তাহলে তা থেকে অন্যদেরও আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*