1. rowshonsavar@gmail.com : admin2021 :
  2. rowshonsavar@gmail.com : Rowshon Ali : Rowshon Ali
April 24, 2024, 2:06 am

সাভারের বিএনপি-জামায়াতের ৩০ নেতাকর্মীর ৩ বছরের কারাদণ্ড

  • আপডেট টাইম : Thursday, November 16, 2023
  • 704

বাংলা ফটো নিউজ : বেআইনি সমাবেশ করে বাসে আগুন দেয়াসহ ভাঙচুরের অভিযোগ প্রমাণিত হওয়ায় ঢাকা জেলার সাভার থানা এলাকার বিএনপি ও জামায়াতের ৩০ নেতাকর্মীকে তিন বছর করে সাজা দিয়েছেন আদালত।

বুধবার (১৫ নভেম্বর) দুপুর তিনটায় ঢাকার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দ মাসফিকুল ইসলাম এই রায় ঘোষণা করেন। ঘোষণার সময় জামিনে থাকা ২৭ আসামি অনুপস্থিত থাকায় পরে তাদেরকে পলাতক দেখিয়ে রায় ঘোষণা করা হয়। এছাড়া তিন আসামী মামলার শুরু থেকেই পলাতক আছে।

দণ্ডিত আসামীরা হলেন- মিনহাজউদ্দীন মোল্লা, শফিকুল ইসলাম,শাহজালাল, আমানুল ইসলাম আমান, মো. রাকিব, আলাউদ্দীন, আশিকুর রহমান, মাহমুদুল ইসলাম, শহিদুল ইসলাম শহিদ,ফজল আহমেদ, আফসার মোক্তার, রেজাউল করিম জুয়েল,খোরশেদ আলম,ইউনুস খান, মো. নয়ন,শহিদুল ইসলাম পিতা গরীবুল্লাহ, মিজানুর রহমান মিজান,হাসিবুর রহমান, আসাদুজ্জামান টিটু,ইউসুফ হোসেন,শাহনেওয়াজ হাওলাদার, জাহাঙ্গীর হোসেন, দেলোয়ার হোসেন,মুসলেমউদ্দীন, আমজাদ হোসেন টুটুল, মো. রাকিব, মোহাম্মদ আলী পাঠান,আরিফুল হক সুমন,সাইফুল ইসলাম ও মাহমুদুল মুকুল। দণ্ডিতদের দণ্ডবিধির ১৪৩ ধারায় ৬ মাস, ৪২৭ ধারায় ৬ মাস এবং ৪৩৬ ধারায় ২ বছরের কারাদণ্ড দেয়া হয়।

মামলার ঘটনায় জানা যায়, ২০১৩ সালের ১এপ্রিল সাভারের শিমুলতলার ঢাকা আরিচা মহাসড়কে রাত ৮ টায় বিএনপি ও ১৮ দলীয় জোটের স্থানীয় নেতা-কর্মীরা মিছিল করে। এসময় তারা রাস্তায় যানবাহন ভাঙচুর করে এবং বাসে আগুন দেয়।

পরে এই ঘটনায় সাভার থানার সহকারী উপপরিদর্শক ফারুক জামান বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। ২০১৩ সালের ২৯ জুন পরিদর্শক তদন্ত আমিনুর রহমান চার্জশীট দাখিলসহ এ মামলায় ৭ জন আদালতে সাক্ষ্য দেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 Bangla Photo News
Theme Customized By BreakingNews