\ ভুয়া সনদে কনস্টেবল পদে চাকরির চেষ্টা, গ্রেপ্তার ৫ | Bangla Photo News
Sunday , December 5 2021
Homeলীড নিউজভুয়া সনদে কনস্টেবল পদে চাকরির চেষ্টা, গ্রেপ্তার ৫
ভুয়া সনদে কনস্টেবল পদে চাকরির চেষ্টা, গ্রেপ্তার ৫

ভুয়া সনদে কনস্টেবল পদে চাকরির চেষ্টা, গ্রেপ্তার ৫

Spread the love

বাংলা ফটো নিউজ : ভুয়া মুক্তিযোদ্ধা সনদে পুলিশ কনস্টেবল পদে চাকরি পাওয়ার চেষ্টা করার অভিযোগে পাঁচজনকে আটক করেছে ঢাকা উত্তরের গোয়েন্দা পুলিশ (ডিবি)। আটক হওয়া ব্যক্তিদের মধ্যে দুইজন চাকরিপ্রত্যাশী। এসময় ৫ লাখ ৪০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) বিকেলে সাভার মডেল থানায় সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান ঢাকা জেলার পুলিশ সুপার শাহ মিজান সাফিউর রহমান।

গ্রেপ্তারকৃতরা হলেন-২০১৮ ব্যাচের টিআরসি নিয়োগের প্রার্থী ধামরাইয়ের বাটুলিয়া এলাকার তোতা মিয়ার ছেলে আব্দুর রাজ্জাক, ধামরাইয়ের কালামপুরের বাচ্চু মিয়ার ছেলে মনির হোসেন, প্রতারক চক্রের সদস্য আয়নাল হোসেন, আব্দুল আলীম এবং উজ্জ্বল হোসেন।

পুলিশ সুপার আরও জানান, গ্রেফতার ওই দুই প্রার্থীসহ মনোয়ার হোসেন নামের আরও এক প্রার্থী নিজেদের মুক্তিযোদ্ধার সন্তান দাবি করেন। পরবর্তীতে তাদের দাখিল করা মুক্তিযোদ্ধা সনদ যাচাই-বাছাই করতে গিয়ে প্রার্থীদের দাদার নামের সঙ্গে গরমিল পাওয়া যায়। পরে তদন্ত করে প্রমাণ পাওয়া যায়, তারা সবাই ভুয়া মুক্তিযোদ্ধা সনদ দাখিল করে মুক্তিযোদ্ধা কোটায় কনস্টেবল পদে চাকরি নেওয়ার চেষ্টা করেন।

মনোয়ার হোসেন নামের এক প্রার্থী এখনও পলাতক রয়েছেন জানিয়ে পুলিশ সুপার জানান, তাকেও গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে। এ ঘটনায় ধামরাই থানায় মামলা করা হয়েছে। ঢাকা জেলা ডিবি (উত্তর) তদন্ত করছে।

এছাড়া এ ঘটনার সঙ্গে জড়িত সবাইকে আইনের আওতায় আনা হবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*