\ রমজান মাস সামনে রেখে সাভারে তৈরি হচ্ছে ভেজাল গুড় | Bangla Photo News
Tuesday , May 18 2021
Homeলীড নিউজরমজান মাস সামনে রেখে সাভারে তৈরি হচ্ছে ভেজাল গুড়
রমজান মাস সামনে রেখে সাভারে তৈরি হচ্ছে ভেজাল গুড়

রমজান মাস সামনে রেখে সাভারে তৈরি হচ্ছে ভেজাল গুড়

বাংলা ফটো নিউজ ; পবিত্র রমজান মাসকে সামনে রেখে ভেজাল গুড়ে সয়লাব হয়ে গেছে সাভার নামা বাজার। প্রতিটি গুড়ের আড়ত এবং খুচরা দোকানে অবাধে বিক্রি হচ্ছে লাল টেক্সটাইল রং দিয়ে তৈরি চকচকে চেহারার ভেজাল গুড়। এতে সাধারণ মানুষ প্রতারিতসহ নানাবিধ রোগে আক্রান্ত হচ্ছে।

সরজমিনে গিয়ে দেখা গেছে, অসাধু গুড় ব্যবসায়ী গৌতম সাহা চকচকে লাল টেক্সটাইল রং বিভিন্ন কেমিক্যাল পানিতে গুলে সেই পানিতে চিনির মিশ্রন ঘটিয়ে তৈরি করছে ভেজাল গুড়। সাভার বাজারে বর্তমানে যা গুড় পাওয়া যায় তার প্রায় ৯৯ ভাগই টেক্সটাইল রং, কেমিক্যাল ও চিনি মিশ্রিত ভেজাল গুড়। ৫ কেজি চিনির সাথে টেক্সটাইল রং, অন্যান্য কেমিক্যাল ও পানি মিশিয়ে তৈরি করা হচ্ছে ১০ কেজি ভেজাল গুড়। আর এসব গুড়ই এখন প্রকাশ্যে বিক্রি হচ্ছে।

 

খুচরা ব্যবসায়ীদের সাথে কথা বলে জানা গেছে, চিনি মিশ্রিত ভেজাল গুড় তারা তৈরি করেনা। গুড়ের পাইকারি ব্যবসায়ী বা গুড়ের আড়তের মালিকরা সরবরাহ করছে এসব ভেজাল গুড়। তারা শুধু আড়ত থেকে এনে খুচরা বিক্রি করছে। তবে তারা স্বীকার করছে যে তাদের আমদানি করা এসব গুড়ে অর্ধেক চিনি অর্ধেক গুড়। শতভাগ বিশুদ্ধ গুড় এখন বাজারে একেবারেই নেই।সরকারিভাবে ব্যবস্থা গ্রহণ না করলে এসব ভেজাল গুড় তৈরি এবং বিক্রি কোনক্রমেই বন্ধ হওয়ার সম্ভাবনা নেই।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*