1. rowshonsavar@gmail.com : admin2021 :
  2. rowshonsavar@gmail.com : Rowshon Ali : Rowshon Ali
May 19, 2024, 7:29 am

৫ ঘন্টা পর ঢাকা-আরিচা মহাসড়কের শ্রমিক অবরোধ প্রত্যাহার

  • আপডেট টাইম : Tuesday, May 1, 2018
  • 151

বাংলা ফটো নিউজ : সাভারে বকেয়া ৩ মাসের বেতনের দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক ৫ ঘন্টা অবরোধ করে বিক্ষুব্ধ শ্রমিকরা। মঙ্গলবার সকাল সাড়ে ১০টা থেকে দেশের দক্ষিন ও পশ্চিমাঞ্চলগামী গুরুত্বপূর্ন ঢাকা-আরিচা মহাসড়কের সাভার বাজার বাসষ্ট্যান্ড অবরোধ করে বিক্ষোভ করেন তারা। এসময় দীর্ঘ যানজটের কারনে বিভিন্ন মহলের অনুরোধে বেলা সাড়ে ৩টায় স্থানীয় সংসদ সদস্য ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের বেতন প্রদানের আশ্বাসের প্রেক্ষিতে তারা অবরোধ প্রত্যাহার করে নেয়।

গার্মেন্ট কারখানাটির লাইন চীফ সেন্টু হাসান জীতু টেকনেশিয়ান কামরুল ইসলাম সোহেল জানান, সাভার পৌর এলাকার আড়াপাড়ায় আব্বাস এ্যাপারেলন্স পোশাক কারখানার ৬শতাধিক শ্রমিক বকেয়া জানুয়ারি,ফেব্রুয়ারি ও মার্চ মাসের বেতনের দাবিতে গত কয়েকদিন ধরে গার্মেন্ট কারখানটিতে বিক্ষোভ করে আসছিলো। ঢাকার মীরপুর এলাকার সংসদ সদস্য কামাল হোসেন মজুমদারের নিকট হতে ভাড়া নিয়ে জনৈক আব্বাস আলী কারখানাটি পরিচালনা করছিলেন। বেশ কয়েক দফায় শ্রমিকদের বকেয়া দেই দিচ্ছি বলে সময় ক্ষেপন করছিলেন তিনি। সর্ব শেষ মঙ্গলবার সকালে শ্রমিকদের বেতন দেওয়ার কথা থাকলেও মালিকপক্ষ বেতন দিতে পারেনি। ফলে শ্রমিকরা সকালে কারখানার সামনে থেকে বিক্ষোভ মিছিল নিয়ে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে। এক পর্যায়ে বেতন না পাওয়া পর্যন্ত মহাসড়ক অবরোধ থাকবে বলে শ্রমিকরা অঙ্গীকার করেন। বেলা সাড়ে ৩টায় স্থানীয় সংসদ সদস্য ডা: এনামুর রহমান আগামী রবিবার বেতন প্রদানের আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেয়।

দীর্ঘ ৫ ঘন্টা মহাসড়ক অবরোধ থাকায় ঢাকা-আরিচা মহাসড়কে তীব্র যানজট সৃষ্টি হয়। রাজধানীর গাবতলী হতে সাভার পর্যন্ত দীর্ঘ প্রায় ১০ কিলোমিটার মহাসড়কে চরম দুর্ভোগে পড়েছে বাসযাত্রীরা। মহাসড়ক অবরোধ থাকার কারনে যাত্রীরা কেউ কেউ পায়ে হেটে গন্তব্যে পৌছানোর চেষ্টা করছেন। ঢাকা থেকে ছেড়ে আসা দুরপাল্লার বাস ও মালবাহী নানা ধরনের যানবাহন আটকে পড়ে। দুর পথের বাসযাত্রী ছাড়াও প্রায় প্রতিটি বাসষ্ট্যান্ডে আটকে পড়ে শত শত যাত্রী সাধারন।

এ বিষয়ে সাভার মডেল থানার অফিসার ইনচার্য ওসি মোহসিনুল কাদির বলেন, আমরা বেতন দেওয়ার জন্য মালিক পক্ষের সাথে যোগাযোগের চেষ্টা করেও তাদের কাউকেও পাওয়া যায়নি। ইতিপূর্বে বেতন না দেওয়ায় আব্বাস উদ্দিনকে একরাত্র থানায় আটক করে রাখা হয়েছিল। বর্তমানে সে পলাতক রয়েছেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 Bangla Photo News
Theme Customized By BreakingNews