1. rowshonsavar@gmail.com : admin2021 :
  2. rowshonsavar@gmail.com : Rowshon Ali : Rowshon Ali
April 24, 2024, 3:44 am

সার্চ কমিটির বৈঠক: রোববার ২৩ বিশিষ্ট ব্যক্তিকে আমন্ত্রণ

  • আপডেট টাইম : Saturday, February 12, 2022
  • 1316

বাংলা ফটো নিউজ : নির্বাচন কমিশন গঠনে বিশিষ্টজনদের সঙ্গে বৈঠকের দ্বিতীয় দিন রোববার (১৩ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় ২৩ বিশিষ্ট ব্যক্তির সঙ্গে বসবে অনুসন্ধান (সার্চ) কমিটি।

সুপ্রিম কোর্টর জাজেজ লাউঞ্জে বিশিষ্ট নাগকরিকদের সঙ্গে প্রথম ও দ্বিতীয় দফায় বৈঠকের পর ২৩ বিশিষ্ট ব্যক্তিকে আমন্ত্রণ জানানো হয়েছে।

মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জানা গেছে, এই তালিকায় সাবেক নির্বাচন কমিশনার, আমলা, শিক্ষাবিদ, সাংবাদিক এবং সাংস্কৃতিক ব্যক্তিত্বের নাম রয়েছে।

রোববার সাবেক নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন ও আব্দুল মোবারক, বীর মুক্তিযোদ্ধা লেফটেন্যন্ট কর্নেল সাজ্জাদ আলী জহির, প্রজন্ম ৭১ এর আসিফ মুনির তন্ময় ও ডা. নুজহাত চৌধুরীকে আমন্ত্রণ জানানো হয়েছে।

লেখক ও সাংবাদিক শাহরিয়ার কবির, সাংবাদিক ও লেখক হারুন হাবিব, কবি ও সাহিত্যিক মহাদেব সাহা, সাবেক অতিরিক্ত আইজিপি নুরুল আলম বৈঠকে অংশ নেবেন।

শিক্ষাবিদ অধ্যাপক ড. জাফর ইকবাল, অধ্যাপক মুনতাসির মামুন, ড. আইনুন নিশাত, সুজন সম্পাদক ড. বদিউল আলম মজুমদার, সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ ও গোলাম কুদ্দুস, গীতিকার ও সুরকার গাজী মাজহারুল আনোয়ারকে আমন্ত্রণ জানিয়েছে সার্চ কমিটি।

মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হক, অধ্যাপক ডা. উবায়দুল কবির চৌধুরী, ড. কাজী খলিকুজ্জামান, স্থানীয় সরকার বিশেষজ্ঞ ড. তোফায়েল আহমেদ, সাবেক মন্ত্রিপরিষদ সচিব এম আব্দুল আজিজের সঙ্গে বসবে সার্চ কমিটি।

দৈনিক মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী ও প্রথম আলো সম্পাদক মতিউর রহমান দ্বিতীয় দিন আমন্ত্রিত হিসেবে মতামত দেবেন।

আগামী ১৪ ফেব্রুয়ারি বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হচ্ছে। নতুন নির্বাচন কমিশন আইন অনুযায়ী সার্চ কমিটি গঠন করা হয়। এই সার্চ কমিটি বিশিষ্ট নাগরিকদের মতামত নিয়ে এবং রাজনৈতিক দলগুলোর কাছে নাম নিয়ে নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতির কাছে নাম প্রস্তাব করবে। প্রস্তাব করা নাম থেকে রাষ্ট্রপতি নির্বাচন কমিশন গঠন করবেন।

নির্বাচন কমিশনে স্থান পেতে ২৪টি রাজনৈতিক দল ছাড়াও ছয়টি সংগঠনের পক্ষ থেকে এরইমধ্যে তিন শতাধিক নাম পেয়েছে সার্চ কমিটিকে সাচিবিক সহায়তা দেওয়া মন্ত্রিপরিষদ বিভাগ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 Bangla Photo News
Theme Customized By BreakingNews